Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
সুষ্ঠু তদন্তের দাবি শিক্ষক-শিক্ষার্থীদের...

নিজের পছন্দে বিয়ের ৩ মাস পর রাবি ছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বার ২০২২, ২২:৩৬

রাবি ছাত্রী ছন্দা রায়

রাবি লাইভ: বিয়ের ৩ মাস পর চিরকুট লিখে গলা ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন ছন্দা রায় নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রী। ছন্দা রায় বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী ছিলেন।

ঢাকার মুগদা থানার মানিক নগর এলাকায় ভাড়া বাসা থেকে গতকাল সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২টায় তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। ছন্দার বাড়ি ঠাকুরগাঁও জেলায়। তার স্বামী উত্তম কুমার রায়ের সঙ্গে ঢাকার মুগদায় ভাড়া বাসায় থাকতেন। দুসপ্তাহের মধ্যে তার স্নাতকোত্তরের ফল প্রকাশের কথা।

ছন্দা রায়ের মেজ বোন দ্বীপা রায় ক্যাম্পাসলাইভকে বলেন, ‘তিন মাস আগে পছন্দের ছেলের সঙ্গে তাকে বিয়ে দেই। তার স্বামী উত্তম কুমার বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক হিসেবে কর্মরত। চাকরি সূত্রে স্বামীর সঙ্গে ঢাকায় থাকতো আমার বোন। সোমবার বিকেলে নিজ রুমের ফ্যানের রডের সঙ্গে ওড়না পিছিয়ে আত্মহত্যা করে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন

সুষ্ঠু তদন্তের দাবি...

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর আত্মহত্যা পেছনের কারণ খুঁজে বের করতে সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছে অর্থনীতি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এক মানববন্ধন এসব দাবি জানান তারা।

মানববন্ধনে সহপাঠী আইরিন আক্তার বলেন, ছন্দা আমার সহপাঠী ছিলো। সে সবসময় হাসি খুশি থাকতো। কিন্তু এ ধরনের আত্মঘাতী সিদ্ধান্ত নিতে পারে সেটা আমরা ভাবতেও পারিনা।

আরিফা আক্তার মিলি বলেন, যখন ছন্দার আত্মহত্যার খবরটা শুনেছি খুব খারাপ লাগেছে। আড়াই মাস পূর্বে বিয়ে হয় তারপর থেকে স্বামীর সাথে থাকতো কিন্তু সে পর এত বড় পদক্ষেপ নিয়েছে এটা মানার মত না। সে ডিপ্রেশনে থেকেও কারো কাছে শেয়ারও করতে পারেনি। এর পেছনে অবশ্যই কারণ রয়েছে।

অর্থনীতি বিভাগের প্রফেসর ড. ফরিদ উদ্দীন ক্যাম্পাসলাইভকে বলেন, সদ্য পড়াশোনা করা একজন মেধাবী মতো শান্ত-শিষ্ঠ, মৃদুভাষী, সদা হাস্যোজ্জ্বল ভালো মেয়ে এ ধরনের কাজ করতে পারেনা। তার মরদেহ দেখেও মনে হয়নি সে আত্মহত্যা করেছে। এর পেছনে অনেক কারণ থাকতে পারে। যদিও তার একটি সুইসাইড নোটে সে লিখে গেছে মৃত্যুর জন্য কেও দায়ী নয়,তার পরিবারও চায়না এটা আইনি প্রক্রিয়ায় যাক। তবুও এটা কেন হলো এটার তদন্ত হওয়া উচিত। যাতে অন্য কোন শিক্ষার্থীর সাথে এমন কিছু না হয়। এজন্য আমরা সুষ্ঠু তদন্ত দাবি জানাচ্ছি।

ঢাকা, ২৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ