teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

সংবাদ প্রকাশের প্রতিবাদে পাবিপ্রবিতে মানবন্ধন

Md Akramuzzaman | প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২ ২০:৪৪

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২ ২০:৪৪

পাবিপ্রবিতে মানবন্ধন

পাবিপ্রবি লাইভ: শিক্ষকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিবাদে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের শিক্ষার্থীরা। সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে পত্রিকাটির সাংবাদিক এবং সম্পাদকের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন শিক্ষার্থীরা।

এর আগে গতকাল (২৫ সেপ্টেম্বর) একটি জাতীয় দৈনিক অনলাইনে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের চেয়ারম্যান মো রওশন ইয়াজদানি-কে নিয়ে ‘বোরখা-নামাজ বিশ্ববিদ্যালয়ের জন্য নয়ঃ পিইউএসটি শিক্ষক’ শিরোনামে সংবাদ প্রকাশ করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা প্রকাশিত সংবাদটিকে ষড়যন্ত্রমূলক এবং বানোয়াট হিসেবে উল্লেখ করে বলেন, স্যারের বিরুদ্ধে যেসকল অভিযোগ এনে সংবাদটি প্রকাশ করা হয়েছে সেটা সম্পূর্ণ মিথ্যা এবং উদ্দেশ্য প্রণোদিত। একটি কুচক্রী মহল স্যারের সম্মানহানী করার জন্য এই ধরনের মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করিয়েছেন।

মানববন্ধনে ফাতিহাতুল জান্নাত বলেন, স্যারের বিরুদ্ধে ক্লাসে নামাজ এবং বোরখা পড়া নিয়ে যে অভিযোগ আনা হয়েছে আমি সেদিক ক্লাসেই ছিলাম। স্যার ক্লাসে সেদিন এরকম কোন কথাই আমাদেরকে বলেনি। গত চার মাস ধরে ক্লাস করছি, ক্লাসের অনেকেই বোরখা পড়ে কিন্তু স্যার কোন দিন কাউকে পর্দা নিয়ে কোন কিছু বলেনি। আমরা ভাবতেও পারিনি মাত্র দুইদিনের ব্যবধানে এত কিছু ঘটে যাবে আমরা সেটা ভাবতেও পারিনি। কাজেই এই সংবাদটি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত।

আরেক শিক্ষার্থী বলেন, গত ছয় বছর ধরে এই বিভাগের সাথে আমার সম্পর্ক। ডিপার্টমেন্টের শিক্ষকরা কোনদিন ধর্মীয় বিষয়গুলো নিয়ে আমাদের চাপচাপি করেননি। কিন্তু গতকাল যে সংবাদটি প্রকাশ হয়েছে সেটি ইংরেজী বিভাগসহ পুরো বিশ্ববিদ্যালয়ের মানক্ষুন্ন করেছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুরোধ করছি ইংরেজী বিভাগ এবং পুরো বিশ্ববিদ্যালয়ের যে মানহানি হয়েছে তার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার জন্য। একই সাথে যে সাংবাদিক এই সংবাদ করেছেন তাকে দ্রুত আইনের আওতায় আনা হোক।

প্রকাশিত সংবাদ নিয়ে জানতে চাইলে ইংরেজী বিভাগের চেয়ারম্যান মো. রওশন ইয়াজদানি বলেন, আমার নামে যে সংবাদটি প্রকাশ করা হয়েছে সেটা সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত। সংবাদের মধ্যে আমার চারটি বক্তব্যের মধ্যে একটি বক্তব্য সঠিকভাবে উপস্থাপন করা হয়েছে বাকী তিনটি বক্তব্যকে মিসকোট করা হয়েছে।

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএএম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন: