Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু করল রাবি

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বার ২০২২, ০৫:১৯

রাবিতে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে (রাবি) দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা। মেলার আয়োজন করা হয়েছে বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব ও জাতীয় বিজ্ঞান-প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায়।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন।

প্রথমদিন সায়েন্স অলিম্পিয়াড, প্রজেক্ট শো, প্রোগ্রামিং কনটেস্ট, তিন মিনিট থিসিস প্রেজেন্টেশনে বিভিন্ন ক্যাটাগরিতে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে। এছাড়াও সবার জন্য সিক্স ডি, নাইন ডি মুভি প্রদর্শন করা হয়েছে।

এবারের প্রজেক্ট শো প্রতিযোগিতায় অংশ নিচ্ছে ১৭ দল। এতে প্রদর্শন করা হয় ক্ষুদে বিজ্ঞানীদের নব উদ্ভাবন।

বিশ্ববিদ্যালয় ভিসি গোলাম সাব্বির বলেন, আমাদের ছেলে-মেয়েরা অনেকেই বিজ্ঞানবিমুখ হয়ে গেছে। আমরা যদি এগিয়ে যেতে চাই বা আধুনিক উন্নত সমাজ বিনির্মাণ করতে চাই তাহলে বিজ্ঞানের কোনো বিকল্প নেই। সে আঙ্গিকে আজকে শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞানের অনুভবকে ছড়িয়ে দেওয়ার এমন উদ্যোগকে সাধুবাদ জানাই।

মেলার দ্বিতীয় দিন ওয়াল ম্যাগাজিন, পোস্টার প্রেজেন্টেশন, সায়েন্টিফিক স্টোরি রাইটিং, সায়েন্টিফিক পেইন্টিং, সায়েন্টিফিক স্পিচ, রুবিক্স কিউব ও ফটোগ্রাফি প্রতিযোগিতা রয়েছে। মেলার বিভিন্ন ইভেন্টে রাজশাহীসহ দেশের বিভিন্ন স্কুল-কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই হাজার বিজ্ঞান প্রেমিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

সায়েন্স ক্লাবের সভাপতি আবিদ হাসানের সভাপতিত্বে এসময় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শাহ আজম শান্তনু, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকুল আরেফিন মাতিন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম এবং ক্লাবের প্রতিষ্ঠাকালীন উপদেষ্টা অধ্যাপক ড. তারিকুল হাসান উপস্থিত ছিলেন।

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ