Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

শিল্পকলা পদক পাচ্ছেন রাবি প্রফেসর মলয় ভৌমিক

প্রকাশিত: ২২ সেপ্টেম্বার ২০২২, ২৩:০২

প্রফেসর মলয় ভৌমিক

রাবি লাইভ: নাট্যকলায় বিশেষ অবদান রাখায় শিল্পকলা পদক-২০ পাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর মলয় ভৌমিক। নাট্যকলা ক্যাটাগরিতে তাকে এ পদকের জন্য মনোনীত করেছে শিল্পকলা একাডেমি।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে পদকপ্রাপ্তদের হাতে স্বর্ণপদক, সনদপত্র এবং এক লাখ টাকার চেক প্রদান করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এবং সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর। পুরস্কার প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে. এম খালিদ, এমপি। স্বাগত বক্তব্য রাখবেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। আলোচনা ও পদক প্রদান শেষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এরআগে, গত মঙ্গলবার শিল্পকলা পদক ২০১৯ ও ২০২০-এর বিষয়ে জাতীয় নাট্যশালা সেমিনারকক্ষে একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এক সংবাদ সম্মেলনে মনোনীতদের নাম ঘোষণা করেন।

যেখানে শিল্পকলা পদক ২০১৯ জন্য মনোনীত হয়েছেন, মাসুদ আলী খান (নাট্যকলা), হাসিনা মমতাজ (সঙ্গীতশিল্পী), আবদুল মান্নান (চারুকলা), অনুপম হায়াৎ (চলচ্চিত্র), লুবনা মারিয়াম (নৃত্যকলা), শম্ভু আচার্য্য (লোকসংস্কৃতি), মো. মনিরুজ্জামান (যন্ত্রসঙ্গীত), এম এ তাহের (ফটোগ্রাফি), হাসান আরিফ (আবৃত্তি) ও ছায়ানট (সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন)। মাহমুদুর রহমান বেণু (সঙ্গীত), শহিদ কবীর (চারুকলা), শামীম আখতার (চলচ্চিত্র), শিবলী মোহাম্মদ (নৃত্যকলা), শাহ আলম সরকার (লোকসংস্কৃতি), মো. সামসুর রহমান (যন্ত্রসঙ্গীত), আ ন ম শফিকুল ইসলাম স্বপন (ফটোগ্রাফি), ডালিয়া আহমেদ (আবৃত্তি) ও দিনাজপুর নাট্য সমিতি (সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন)।

উল্লেখ্য, মলয় ভৌমিক সাহিত্যে অবদানের জন্য ২০১৭ সালের বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন। এছাড়া তিনি বাংলা একাডেমির একজন ফেলো । ১৯৯২ সালে ঢাকার লোক নাট্যদল তাকে নাট্যকর্মী পদক প্রদান করে। ২০০৮ সালে মুনির চৌধুরী সম্মাননা, ২০০৯ সালে আরন্যক নাট্যদল কর্তৃক আরণ্যক দীপু স্মৃতি পদক ও অক্ষয় কুমার মৈত্রেয় সম্মাননা ২০২১ সহ আরও অনেক সম্মাননা প্রাপ্ত হন।

ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ