Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়...

সাংবাদিকতা বিভাগে ভর্তির সুযোগ পেলেন পঞ্চাশোর্ধ বেলায়েত

প্রকাশিত: ২০ সেপ্টেম্বার ২০২২, ০০:৪৫

বেলায়েত শেখ

উমর ফারুক, রাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী, চট্টগ্রাম কিংবা জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে পড়ার ইচ্ছে ছিলো পঞ্চাশোর্ধ অদম্য বেলায়েত শেখের। মনের আশা পূরণ করতে সকল প্রতিকূলতাকে পেছনে রেখে ভর্তি পরীক্ষা অংশ নিয়েছিলেন। কিন্তু ভালো প্রস্তুতি না থাকায় ভর্তি পরীক্ষা উত্তীর্ণ হতে পারেননি তাতে সুযোগ ও হয়নি ভর্তির।

তবে পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি সুযোগ না পেলেও থমকে যাননি অদম্য বেলায়েত। নিজে সাংবাদিকতা পেশায় জড়িত থাকার সুবাদে প্রিয় 'সাংবাদিকতা' বিভাগ ছিলো তার প্রথম পছন্দের। এবার রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে সেই সাংবাদিকতা বিভাগেই ভর্তি সুযোগ পাচ্ছেন তিনি।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেন বেলায়েত। ভর্তি পরীক্ষায় মোট ১০০ নম্বরের মধ্যে ৬৮ নম্বর পেয়ে উত্তীর্ণ হন তিনি। এখন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়েই ভর্তি হওয়ার কথা ক্যাম্পাসলাইভকে তিনি নিজেই জানিয়েছেন।

বেলায়েত শেখ ক্যাম্পাসলাইভকে বলেন, 'পাবলিক বিশ্ববিদ্যালয়ে যেহেতু ভর্তি হতে পারিনি। সেজন্য একজনের পরামর্শে রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অংশ গ্রহণ করি। এখানে সাংবাদিকতা, যোগাযোগ ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের ভর্তি পরীক্ষায় মোট ১০০মার্কসের মধ্যে ৬৮ পেয়ে উত্তীর্ণ হয়েছি। আশাকরছি এখানেই ভর্তি হব।'

তিনি বলেন, 'রাজশাহীর মানুষের অনেক ভালোবাসা পেয়েছি। আপনারা আমাকে আপন করে নিয়েছেন সেই তাগিদেই আমার ছুটে আসা। আমাকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সুযোগ সুবিধা দিলে আমি এখানেই থাকতে চাই।'

এর আগে, গত ২৬ জুলাই রাবির ‘এ’ ইউনিটে ভর্তি পরীক্ষা দেন বেলায়েত। এর আগে ১১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটে পরীক্ষা দেন তিনি। তবে উত্তীর্ণ হতে পারেননি।

১৯৬৮ সালে জন্ম নেওয়া বেলায়েতের ছোটবেলা থেকেই পড়ালেখার প্রতি ছিল আগ্রহ। প্রবল আগ্রহ থাকলেও দারিদ্র্যের কারণে কূল পেয়ে উঠেননি তিনি। ১৯৮৩ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলেন বেলায়েত। কিন্তু নানা প্রতিবন্ধকতার কারণে উচ্চশিক্ষা নেওয়ার স্বপ্ন জলাঞ্জলি দিতে হয় তাকে। ২০১৭ সালে ৫০ বছর বয়সে ভর্তি হন নবম শ্রেণিতে।

এ বছর জিপিএ-৪.৪৩ পেয়ে বেলায়েত ঢাকা মহানগর কারিগরি কলেজ থেকে উচ্চমাধ্যমিক (এইচএসসি-ভোকেশনাল) পাস করেন। এর আগে ২০১৯ সালে বাসাবোর দারুল ইসলাম আলিম মাদরাসা থেকে জিপিএ-৪.৫৮ পেয়ে দাখিল (ভোকেশনাল) পাস করেন।

ঢাকা, ১৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ