Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
রাবিতে ময়মনসিংহ জেলা সমিতির জমকালো আয়োজন...

''ঐতিহ্য নয় কর্মের মাধ্যমে ময়মনসিংহকে এগিয়ে নিব''

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বার ২০২২, ০৬:০১

ময়মনসিংহ জেলা সমিতির নবীনবরণ, প্রবীণ বিদায় ও পুনর্মিলনী অনুষ্ঠান

রাবি লাইভ: ঐতিহ্য নয় কর্মের মাধ্যমে ময়মনসিংহকে এগিয়ে নেয়ার কথা জানিয়েছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। আজ সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ময়মনসিংহ জেলা সমিতির নবীনবরণ, প্রবীণ বিদায় ও পুনর্মিলনী অনুষ্ঠানে এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, বিশ্ববিদ্যালয় থেকে উচ্চ শিক্ষা গ্রহণ করে দেশ ও নিজের এলাকার উন্নয়ন করতে হবে। সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও পরিবারের মানবিকতা দেখাতে হবে। যারা উচ্চ শিক্ষা লাভ করে দেশের বাহিরে চলে যান পরে আর দেশের উন্নয়নে অবদান রাখতে পারেন না। পরিবারের সদস্যরা চিকিৎসা অবাবে ভোগ তাদের খোঁজ নেয়না আমরা এমন সন্তান চাইনা। আমরা এমন সন্তান চাই যাদের দেশপ্রেম থাকবে পরিবার এবং সমাজকে নিয়ে ভাববে।

মসিক মেয়র আরো বলেন, কোভিড মোকাবেলা করে আমরা দেখিয়েছি কিভাবে মানবিক আচরণের মাধ্যমে মানুষকে ভালো রাখতে পারি। নিজেদের মায়া ত্যাগ করে পাশে থেকেছি। সেজন্য দেশের মানুষ নিরাপদ ছিলাম। আমরা ভ্যাক্সিনেশনে বিশ্বে পঞ্চম ও এশিয়াতে প্রথম হয়েছি সেটা প্রধানমন্ত্রীর দক্ষতার মধ্যে দিয়ে। সেজন্য আজকের এই দিনে আমরা সকলে প্রান্তবন্ত অনুষ্ঠানে যোগ দিতে পেরেছি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে মেয়র টিটু বলেন, উচ্চ শিক্ষা লাভ করে তোমরা যেখানে থাকো না কেন ময়মনসিংহের প্রতি কৃতজ্ঞতাবোধ থাকতে হবে। তোমরা মুক্তমনে পড়ালেখা করে আরো এগিয়ে যাবে। শুধুমাত্র চাকরী ক্ষেত্রে ভাল করার উদ্দেশ্য যেনও না হয়। সকলকে ঐক্যবদ্ধ হয়ে বন্ধন তৈরি করে হবে সমাজের জন্য ভালো করতে হবে। আমি তোমাদের ভাই, তোমাদের পাশে থাকব,তোমাদের পাশে আছি। যদি কোন সহযোগিতা প্রয়োজন হয় সবটুকু আমি করব। যারা মেধাবী পারিবারিক সমস্যা রয়েছে তাদের কথা চিন্তা করে ছাত্র কল্যাণ ফান্ড তৈরি করবে সেই ফান্ডে ১লক্ষ টাকা দিয়ে সহযোগিতা করব। তোমরা দেশের কল্যাণে কাজ করবো।

স্বপ্নের উন্নত বাংলাদেশ বিনির্মাণে আত্মনিয়োগ করার মধ্যে দিয়ে আমরা দূর্বার গতিতে এগিয়ে যাব। অনুষ্ঠানে সংগঠনটির সাধারণ সম্পাদক নাজমুল আহমেদের সঞ্চালনায় ও তারেক আহমেদ খান শান্তর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ত্রিশাল পৌর সভার মেয়র এবিএম আনিছুজ্জামান আনিছ, চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি মো.আবদুস সোবহান, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের প্রফেসর ড. রাশিদা খাতুন,বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের এসোসিয়েট প্রফেসর ড. ইসমাইল হোসেন, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের প্রফেসর ড. আওরঙ্গজেব কবীর, বাংলাদেশ ব্যাংক রাজশাহীর পরিচালক মজিবুর রহমান, রামেকের নাক, কান, গলা, বিভাগের এসোসিয়েট প্রফেসর ডা. সুব্রত ঘোষ,

হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের এসোসিয়েট প্রফেসর কামরুল হাসান, শিমুল মেমোরিয়াল নর্থসাউথ স্কুল এন্ড কলোজের চেয়ারম্যান রোটারিয়ান এম.এ.মান্নান খান, রামেকের ডেন্টাল ইউনিটের এসোসিয়েট প্রফেসর এ কে এম আসাদ পলাশ, রুয়েটের রসায়ন বিভাগের এসোসিয়েট প্রফেসর সিদ্ধার্থ শংকর সাহা, রুয়েটের বিল্ডিং ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক রকিবুল হাসান, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের কাউন্সিলর আবুল বাশারসহ চারশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এর আগে, বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) বেলুন উড়িয়ে নবীন বরণ অনুষ্ঠানে উদ্বোধন ঘোষণা করেন মসিক মেয়র ইকরামুল হক টিটু। পরবর্তীতে আলোচনা অনুষ্ঠান শেষে নবীণদের বরণসহ বিভিন্ন সংগঠনের নেতৃত্বদানকারী ও বিভিন্ন পুরষ্কারপ্রাপ্ত শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যানদের পুরষ্কৃত করা হয়। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত অতিথিদেরকেও সম্মাননা স্মারক উপহার দেয়া হয়। পরবর্তীতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শেষ হয়।

ঢাকা, ১২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ