Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
অভিযোগের তীর ছাত্রলীগ নেতার দিকে...

রাবি শিক্ষকের শার্টের কলার চেপে ধরে হেনস্থা! (ভিডিও)

প্রকাশিত: ১২ সেপ্টেম্বার ২০২২, ০২:০০

খেলা শেষে সংঘর্ষ

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তঃবিভাগ ফুটবল খেলা শেষে এক শিক্ষককে হেনস্তা ও গায়ে হাত তোলার অভিযোগ উঠেছে আইবিএ শাখা ছাত্রলীগের সভাপতি আবু সিনহা সৌমিকের বিরুদ্ধে। রবিবার (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল সংলগ্ন মাঠে ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউট (আইবিএ) ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের মধ্যকার খেলায় এ ঘটনা ঘটে। এসময় সংঘর্ষে শিক্ষকসহ উভয়পক্ষের অন্তত ২০ জন শিক্ষার্থী আহত হন।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ ফুটবল খেলায় ইন্সটিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেট (আইবিএ) ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের মধ্যকার খেলা গোল শূন্য ড্র হয়। পরবর্তীতে পেনাল্টি শটেও ২ গোলে ড্র হয়। এসময় রেফারি উভয়পক্ষকে একটি করে শট দেয়ার অনুমতি দেন। তখন ভেটেরিনারি বিভাগের এক শিক্ষার্থী রেফারি বাঁশি কল করার পূর্বেই শট করে সেটা আইবিএ'র গোলকিপার ঠেকিয়ে দেন। কিন্তু রেফারি পুনরায় শট নেয়ার কথা বললে তখন আইবিএ শিক্ষার্থীরা রেফারি ওপর চড়াও হন।

একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি ঘটনা ঘটলে ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের প্রফেসর ড. মোইজুর রহমান কথা বলতে এগিয়ে আসলে তাকে আইবিএ শাখা ছাত্রলীগের সভাপতি আবু সিনহা সৌমিক শার্টের কলার চেপে ধরে এবং টেনে হিঁচড়ে আরেক পাশে নিয়ে যায়। পরবর্তীতে শাহেলাব হোসেন টুটুল, উৎপল, আবু নাঈম তন্ময়সহ এক ছাত্রী প্রতিবাদ জানালে তাদেরকেও সিনহার নেতৃত্বে মারধর ও হেনস্তা করা হয়। এক পর্যায়ে শিক্ষক ও আহত শিক্ষার্থীদের উদ্ধার করে কৃষি অনুষদে নিয়ে আসেন সাথে থাকা অন্যান্য শিক্ষার্থীরা।

পরবর্তীতে কৃষি অনুষদ ভবনে তালা লাগিয়ে আন্দোলন করে শিক্ষার্থীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরসহ ছাত্র উপদেষ্টা উপস্থিত হয়ে শিক্ষার্থীদের আস্বস্ত করেন।

অভিযোগের বিষয়ে আইবিএ শাখা ছাত্রলীগের সভাপতি আবু সিনহা (সৌমিক) ক্যাম্পাসলাইভকে বলেন, 'ওদেরকে মারধরের ঘটনা সম্পূর্ণ মিথ্যা। ওরাই আমাদেরকে মেরেছে আমার শার্ট ছিঁড়ে ফেলেছে, গায়ে আঘাতের চিহ্ন রয়েছে। এছাড়াও আমাদের আইবিএর চারজন শিক্ষার্থী রাহাত,সৈকত, জাওয়াদ, আকিব ওরা হাসপাতালে ট্রিটমেন্ট নিচ্ছে।'

এসময় প্রক্টর প্রফেসর আসাবুল হক ক্যাম্পাসলাইভকে জানান, 'এ ঘটনায় যারা অভিযুক্ত তাদের আমরা চিহ্নিত করে ব্যবস্থা গ্রহন করব।'

এ বিষয়ে ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউটের পরিচালক প্রফেসর জিন্নাত আরা বেগমকে মুঠোফোন যোগাযোগ পাওয়া যায়নি।

অভিযুক্তদের বহিষ্কারের দাবি...

আন্ত:বিভাগ ফুটবল খেলায় শিক্ষকের গায়ে হাত তোলার ঘটনায় অভিযুক্ত আবু সিনহা সৌমিকসহ কয়েকজনের স্থায়ী বহিষ্করের দাবি জানিয়েছে ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষার্থীরা। বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ভবনে তালা লাগিয়ে দিয়ে বিচারের দাবি জানান তারা। যদি উপযুক্ত শাস্তির আওতায় না আনা হয় তাহলে কঠোর আন্দোলনের হুঁশিয়ার দেন আন্দোলনকারীরা।

ভিডিও: https://www.facebook.com/Campuslive24/videos/1072295403649840

ঢাকা, ১১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ