Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে অস্বাস্থ্যকর খাবার বিক্রি, ৫ দোকানিকে জরিমানা

প্রকাশিত: ৮ সেপ্টেম্বার ২০২২, ০২:১৬

৫ দোকানিকে জরিমানা

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্যাম্পাসে মেয়াদোত্তীর্ণ ও অস্বাস্থ্যকর খাবার বিক্রির অপরাধে পাঁচ দোকানীকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৭ সেপ্টেম্বর) বেলা ১২টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় সহকারী পরিচালক হাসান আল মারুফ এ অভিযান পরিচালনা করেন।

অভিযানেকালে ক্যাম্পাসে মেয়াদোত্তীর্ণ ও অস্বাস্থ্যকর খাবার বিক্রি অপরাধে টুকিটাকি চত্বরে অবস্থিত ফয়জুল এণ্ড সন্স দোকানকে ১৫ হাজার, রফিকুল ইসলামের দোকানকে ১০ হাজার, হোটেল ব্যবসায়ী মনিরকে ৩ হাজার, সুমন ও বাবুর দোকানকে ২ হাজার করে ৩২ হাজার টাকা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ধারা-৩৭ এবং ধারা- ৫১-এ জরিমানা করা হয়।

প্রক্টর দপ্তর সূত্রে জানা গেছে, ক্যাম্পাসের বিভিন্ন হোটেল ও দোকানে অস্বাস্থ্যকর খাবার ও মেয়াদোত্তীর্ণ জিনিস পাওয়ার অভিযোগ থাকায় এসব দোকান মনিটরিং করা হয়। সেই পরিপ্রেক্ষিতে খাবারের মান সংরক্ষণ ও শিক্ষার্থীদের সুস্বাস্থ্য রক্ষার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় এ অভিযান চালান।

রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ ক্যাম্পাসলাইভকে বলেন, 'ক্যাম্পাসের দোকানগুলোতে মেয়াদোত্তীর্ণ জিনিস ও অস্বাস্থ্যকর খাবার বিক্রি রোধে এ অভিযান চালানো হয়। দোকানগুলোতে খবারের গুণগত মান ঠিক রাখতে এ অভিযান চলমান থাকবে।'

ঢাকা, ০৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ