Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
দেশ-বিদেশ থেকে প্রায় ৩০০ জনের অংশগ্রহণ...

রাবিতে মুক্তেশ্বরী দ্বিতীয় আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন শুরু

প্রকাশিত: ৫ সেপ্টেম্বার ২০২২, ০৪:৪২

আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই দিনব্যাপী ‘মুক্তেশ্বরী দ্বিতীয় আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন ’ শুরু হয়েছে। রবিবার (৪ সেপ্টেম্বর) সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন রেলওয়ে মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর।

সকাল পৌনে ১০টায় ডীনস্ কমপ্লেক্সের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান। এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাবি ভিসি প্রফেসর গোলাম সাব্বির সাত্তার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থবেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রো ভিসি প্রফেসর মুহম্মদ আব্দুল জলিল ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. ইলিয়াছ হোসেন।

সম্মেলন উপলক্ষে এক বর্ণাঢ্য শোভযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় অন্যদের মধ্যে ভিসি প্রফেসর গোলাম সাব্বির সাত্তার ও সম্মেলনের সমন্বয়ক ড. অনুপম হীরা মন্ডলসহ ফোকলোর বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকবৃন্দ অংশ নেন।

দুই দিনব্যাপী এই সম্মেলনে আরো আছে ‘ভারতীয় উপমহাদেশের লোকধর্ম ও দর্শন’ এবং ‘মনোজগতে ধর্ম ও সমাজ’ শীর্ষক আলোচনা ও সেমিনার। এই সম্মেলনে দেশ-বিদেশ থেকে প্রায় ৩০০ জন সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষক, গবেষক, শিক্ষার্থী ও পেশাজীবীরা অংশ নিচ্ছেন।

ঢাকা, ০৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ