Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবি ছাত্রদলের নেতা সানিনের বিরুদ্ধে ১৭ সদস্যের অনাস্থা

প্রকাশিত: ২১ আগষ্ট ২০২২, ২২:৫৭

১৭ সদস্যের অনাস্থা

রাবি লাইভ: 'স্বেচ্ছাচারিতামূলক' আচরণের মাধ্যমে দলের মধ্যে ক্রমাগত বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে বলে ছাত্রদলের এক নেতার প্রতি অনাস্থা প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রদল। অনাস্থাকৃত সামসুদ্দিন চৌধুরি সানিন রাবি শাখা ছাত্রদলের সদস্য সচিব।

এর আগে ১৩ আগস্ট অভিযুক্তের বিরুদ্ধে ৫টি অভিযোগ এনে কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক বরাবর লিখিত অভিযোগ প্রদান করা হয়। অভিযোগ পত্রে রাবি শাখা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক রাশেদ আলীসহ ১৭ নেতাকর্মীর সাক্ষর রয়েছে।

অনাস্থার চিঠিতে উল্লেখ করা পাঁচটি অভিযোগ হলো- কতিপয় বহিরাগত মাদকসেবীদের ইন্দন দিয়ে স্বীয় ইউনিটের কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীদের হেনস্থা ও লাঞ্ছিত করার অপচেষ্টা, দলীয় ফোরামের অতি গুরুত্বপূর্ণ গোপনীয় আলোচিত বিষয়বস্তু বিকৃত করে মনগড়া তথ্য সাজিয়ে বহিরাগতদের উস্কানি দিয়ে ইউনিটের অন্যান্য নেতৃবৃন্দকে মোবাইল ফোনে হুমকি-ধামকি প্রদান, ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য দলীয় প্রটোকল ভঙ্গ করে জুনিয়র, অনিয়মিত ও বহিরাগত ছেলেদের নিয়ে মিছিলে ধাক্কাধাক্কি ও সিনিয়র নেতাদের হেও প্রতিপন্ন করা হয় এবং বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী অঞ্চলের গুটিকয়েক উচ্ছৃঙ্খল ব্যক্তিকে প্ররোচনা দিয়ে ইউনিটের কর্মসূচি পালনে নেতৃবৃন্দকে বাধা প্রদানের অপচেষ্টা’।

এ বিষয়ে দলের এক সিনিয়র যুগ্ম আহ্বায়ক ক্যাম্পাসলাইভকে বলেন, 'আমাদের দলের সাংগঠনিক সকল কার্যক্রম কেন্দ্রীয় ছাত্রদল থেকে নিয়ন্ত্রিত হয়ে থাকে। কমিটির ১৭ জন তার বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করে। এরই ধারাবাহিকতায় আমরা ১৩ আগস্ট কেন্দ্রীয় ছাত্রদলের কাছে তার বিরুদ্ধে অভিযোগ পত্র দিয়েছি।

অনাস্থা প্রকাশ করার কারণ জানতে চাইলে তিনি আরও বলেন, 'সে বিভিন্ন সময় দলীয় আদর্শ ভঙ্গ করেছে। আমাদের মিটিংয়ের মধ্যে আলোচনা বাহিরের মানুষের সাথে শেয়ার করে। দলীয় নেতাদের নাম বলে বিভিন্ন সময় অযৌক্তিক কাজ করে। এমন অনেক অভিযোগ আছে তার বিরুদ্ধে। দলের মধ্যে কেউ স্বেচ্ছাচারিতা করলে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিব।'

সার্বিক বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত সামসুদ্দিন চৌধুরি সানিন ক্যাম্পাসলাইভকে জানান, 'কেন্দ্র থেকে আমাকে এ অভিযোগের বিষয়ে অবহিত করেনি। তাই এটাকে আমি ভিত্তিহীন এবং গুজব হিসেবে দেখছি।'

ঢাকা, ২১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ