Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নানা আয়োজনে রাবিতে জন্মাষ্টমী পালিত

প্রকাশিত: ১৯ আগষ্ট ২০২২, ০১:০১

রাবিতে জন্মাষ্টমী পালিত

রাবি লাইভ: শোভাযাত্রা, পূজা ও আলোচনা সভাসহ নানা আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জন্মষ্টমী উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়।

এদিন সকাল সাড়ে ৯ টায় শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করা হয়।

হিন্দু ধর্মাবলম্বী শিক্ষার্থীদের মতে, পৃথিবী থেকে দুরাচারী দুষ্টদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই তাদের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ এই দিনে স্বর্গ থেকে পৃথিবীতে আগমন করেন। এবং তার আবির্ভাব তিথি উপলক্ষে এদিন ভক্ত অনুরাগীরা তার কাছে অশুভ শক্তির দমনের জন্য প্রার্থনা কামনা করেন।

কেন্দ্রীয় মন্দির পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক ড. কমল কৃষ্ণ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফার্সি বিভাগের শিক্ষার্থী দীপু চন্দ্র রায়।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম ও কোষাধ্যক্ষ অধ্যাপক মো. ওবায়দুর রহমান প্রামাণিক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ছাত্র-উপদেষ্টা অধ্যাপক তারেক নূর, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, প্রানীবিদ্যা বিভাগের অধ্যাপক বিধান চন্দ্র দাসসহ ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

ঢাকা, ১৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ