Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

'সরকার তেলের দাম বৃদ্ধি করে হারিকেন ধরিয়ে দিয়েছে' (ভিডিও)

প্রকাশিত: ১৭ আগষ্ট ২০২২, ২৩:৪৬

দ্রব্যের অসহনীয় মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন

রাবি লাইভ: জ্বালানী ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অসহনীয় মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা। বুধবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে প্যারিস রোডে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে "জ্বালানী তেলের নজিরবিহীন মূল্যবৃদ্ধি, বিদ্যুতের অস্বাভাবিক লোডশেডিং, গণপরিবহনের ভাড়া ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অসহনীয় মূল্যবৃদ্ধি এবং ভোলায় পুলিশের গুলিতে নুরে আলম ও আব্দুর রহিমের হত্যাকান্ডের'' প্রতিবাদে কর্মসূচি থেকে এসব দাবি জানান বক্তারা।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. মাসুদুল হাসান খান (মুক্তা)'র সঞ্চালনায় কর্মসূচিতে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. এফ, নজরুল ইসলাম।

কলা অনুষদের ডীন ও জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের উপদেষ্টা অধ্যাপক ড. ফজলুল হক বলেন, 'সূর্যের আলো যেখানে কাজ করছে না, সত্য যেখানে ভুলঞ্চিত, বিদ্যুতের আলো যেখানে বিঘ্নিত সেখানে হারিকেন তো ধরাতেই হবে।'

তিনি আরও বলেন, 'আপনারা সব দিবস উদযাপন করেন বাকশাল দিবস কেন উদযাপন করেন না। আপনারা বাকশাল দিবসও উদযাপন করেন, দেখুন কত মানুষ সেটা উদযাপণ করে। আমরা সেটা দেখতে চাই। বর্তমান সরকার তেলের দাম বৃদ্ধি করে আমাদের হারিকেন ধরিয়ে দিয়েছে'।

কর্মসূচিতে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. এফ. নজরুল ইসলাম বলেন, 'তেলের দাম বৃদ্ধি করে সরকার ১৫৭ কোটি টাকা আয় করেছে। তেলের দাম বৃদ্ধি না করে করোনার আগে তেল খাত থেকে যে মুনাফা হয়েছে সেটা দিয়ে আরও ৬ মাস চালানো যেতো।সরকারের কাছে দাবি অনতিবিলম্বে জ্বালানি তেল সহ সকল নিত্যপণ্যের দাম কমানো হোক।

তিনি আরও বলেন, 'একটা জাতির ধ্বংশ অনিবার্য যখন সে জাতির শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দেওয়া হয়। প্রাইমারি স্কুল থেকে কলেজ পর্যন্ত সকল টেক্সট বুক গুলোকে একটি বিশেষ শ্রেণির পক্ষে প্রণয়ন করা হয়েছে। এছাড়া শিক্ষা ব্যবস্থা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জায়গা গুলোতে একটা বিশেষ শ্রেণিকে বসানো হয়েছে। এভাবেই জাতির শিক্ষাকে ধ্বংস করা হচ্ছে'।

এছাড়াও মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী শিক্ষক ফোরমের উপদেষ্টা অধ্যাপক ড. আমজাদ হাসেন, সাবেক উপদেষ্টা অধ্যাপক ড. এনামুল হক, অধ্যাপক ড. হাসানাত আলীসহ প্রমুখ।

এসময় উক্ত মানববন্ধনে বিজ্ঞান অনুষদের ডিন ও জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের উপদেষ্টা অধ্যাপক ড. শাহেদ জামান, অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম, বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর ড. মো. ফরিদুল ইসলাম, অধ্যাপক ড. আমিনুল হক, অধ্যাপক ড. আনোয়ারুল কবির ভুঁইয়া, অধ্যাপক ড. আতিকুল ইসলামসহ জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের আরো অনেক সদস্যগণ উপস্থিত ছিলেন।

ভিডিও: https://www.facebook.com/Campuslive24/videos/584337466664854

ঢাকা, ১৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ