Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জ্বালানি তেলের দাম বৃদ্ধি: রাবিতে মশাল মিছিল (ভিডিও)

প্রকাশিত: ৮ আগষ্ট ২০২২, ২১:৪১

রাবিতে মশাল মিছিল

রাবি লাইভ: সারাদেশে জ্বালানি তেল অকটেন, ডিজেল, কেরোসিন ও পেট্রোলের দাম বৃদ্ধির প্রতিবাদে মশাল মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন ছাত্রসংগঠন। রবিবার (৭ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের আমতলা চত্বর থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

পরে ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাকিব হাসানের সঞ্চালনায় শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকের সামনে একটি প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান।

জ্বালানি তেলের দাম বৃদ্ধির নিন্দা জানিয়ে রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর বলেন, জ্বালানি তেলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম অপরিকল্পিতভাবে মানুষের ঘাড়ে চাপিয়ে দিয়েছে। অল্প আয়ের জনগণের আয় বাড়ছে না কিন্তু ঠিকিই গুটিকয়েক এমপি, মন্ত্রী, সুবিধাবাদী আমলা, দূর্নীতিবাজ দেশটাকে লুটেপুটে খেয়ে বাহিরের দেশে টাকা পাচার করছে। আমরা জনগনের দুর্ভোগ কমাতে অনতিবিলম্বে সরকারকে এই বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

রাবি শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মোহাব্বত হোসেন মিলন বলেন, যখন বিশ্ববাজারে তেলের দাম কমছে ঠিক সেই সময়ে বাংলাদেশের সরকার IMF এর কাছে ঋণ নিয়ে তেলের দাম বৃদ্ধি করেছে। ফলে সাধারণ মানুষ দুর্ভোগে পড়ছে। এই সরকার মানুষের আয় না বাড়িয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ানোর ষড়যন্ত্র করছে। তেলের দাম না কমালে শিক্ষার্থীরা আরও কঠোর আন্দোলনে যাবে বলে হুশিয়ারি দেন।

কর্মসূচিতে রাবি শাখা নাগরিক ছাত্র ঐক্যের সভাপতি মেহেদী হাসান মুন্না বলেন, জনবিরোধী সরকার তেলের দাম গ্যাসের দাম বৃদ্ধি করেছে। 'মিডনাইট' সরকার তাদের 'মিডনাইট’ কার্যক্রম অব্যাহত রেখেছে। যতদিন এই স্বৈরাচারী সরকারের স্বৈরাচার শাসন চলবে ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

মিছিল ও প্রতিবাদী সমাবেশে বিশ্ববিদ্যালয়ের ছাত্র অধিকার পরিষদ, নাগরিক ছাত্র ঐক্য, ছাত্র ফেডারেশন এবং রাকসু আন্দোলন মঞ্চের প্রায় ১৫ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ভিডিও: https://youtu.be/ZeYNatvg_T0

ঢাকা, ০৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ