Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
টাকার ভাগ অনেকের পকেটে গেছে!

রাবির প্রক্সি চক্রের 'মূলহোতা' তন্ময় ছাত্রলীগ থেকে বহিষ্কার

প্রকাশিত: ৫ আগষ্ট ২০২২, ১১:১৯

রাবির প্রক্সি চক্রের 'মূলহোতা' তন্ময় ছাত্রলীগ থেকে বহিষ্কার

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রক্সিকাণ্ডের 'গডফাদার' মুসফিক তাহমিদ তন্ময়কে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে আলোচনা ও সমালোচনার যেন অন্ত নেই।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক তন্ময়কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিস্কার করা হলো।

গত ২৬ জুলাই রাবির ভর্তি পরীক্ষায় 'এ' ইউনিটে প্রক্সি দিতে এসে গেপ্তার হন রাবির ফোকলোর বিভাগের সাবেক শিক্ষার্থী ও তন্ময়ের বন্ধু বায়েজিদ খান। পরে তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে জানান, তন্ময় তাকে ভাড়া করে এনেছেন তানভীর আহমেদ নামের এক ভর্তিচ্ছুর প্রক্সি দেয়ার জন্য।

পরে তাকে এক বছরের কারাদণ্ড দেন ভ্রাম্যমান আদালত। তন্ময়ের শুধু একটি ব্যাংক হিসাব নম্বরে ৪২ লাখ টাকা দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢোকার প্রমাণ পাওয়ার তথ্য প্রকাশ করা হয়। এ সংবাদ প্রকাশের পর তন্ময়কে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। এখনও চলছে নানান সমালোচনা।

একটি সূত্র জানায় ৪২ লাখ টাকা ছাড়াও আরো অনেক টাকা তুলেছিল তন্ময়। জানা যায় প্রায় কোটি টাকার লেন দেন হয়েছে। তবে ওই টাকা গেছে বিভিন্ন ব্যক্তির পকেটে। এ নিয়েও চলছে তদন্ত চলছে।

এদিকে বিশ্ববিদ্যালয় থেকে কোন ব্যবস্থা গ্রহণ করা হবে কিনা এমন প্রশ্নের উত্তর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আসাবুল হক ক্যাম্পাসলাইভকে জানান, প্রক্সিদাতা রাবি ছাত্রলীগ নেতা তন্ময়ের নাম বলেছে। কিন্তু তার বিশ্ববিদ্যালয়ের ছাত্রত্ব নেই সেজন্য আমরা ব্যবস্থা নিতে পারছি না। তবে কেউ অভিযোগ করলে পুলিশ তার বিরুদ্ধে এ্যাকশনে যাবে।

ঢাকা, ০৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ