Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে প্রক্সির মাধ্যমে ভর্তি পরীক্ষায় প্রথম!

প্রকাশিত: ৩ আগষ্ট ২০২২, ২২:০৫

প্রক্সির মাধ্যমে ভর্তি পরীক্ষায় প্রথম

উমর ফারুক, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের ডীন কমপ্লেক্সে এ ফল প্রকাশ করেন ভিসি প্রফেসর গোলাম সাব্বির সাত্তার।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত ফলে দেখা যায়, 'এ' ইউনিটের ৩৯৫৩৪ রোল নম্বরধারী তানভীর আহমেদ নামে একজন দ্বিতীয় শিফটে প্রথম হয়েছেন। তিনি ৯২ দশমিক ৭৫ নম্বর পেয়ে ওই শিফটে প্রথম হয়েছেন।

এর আগে গত ২৬ জুলাই তার হয়ে প্রক্সি দিতে গিয়ে আটক হন রাবির ফোকলোর বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী নামে এক বায়েজিদ খান। পরবর্তীতে বায়েজিদকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের কারাদণ্ড দিয়ে জেলে পাঠান আদালত।

এরআগে আজ মঙ্গলবার (২৬ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে তিনটি ভিন্ন পরীক্ষা কেন্দ্র থেকে প্রক্সি দিতে গিয়ে আটক হয় আরো তিন শিক্ষার্থী। তারা হলেন, গ্রুপ-১ এর মো. এখলাসুর রহমান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এখলাসুর, মোছা. ইসরাত জাহান নামের একজনের হয়ে পরীক্ষা দিচ্ছিলেন ঢাবি ছাত্রী জান্নাতুল মেহজাবিন এছাড়াও খুলনার গাজী মেডিকেল কলেজের অ্যানাটমি বিভাগের প্রভাষক ডা. সমের রায় মূলত রোগী সেজেই পরীক্ষা দিতে গিয়েছিলেন। তিনি রোল ৮৪৬৪৮-এর পরীক্ষার্থী মোহাম্মদ রাহাত আমীন রিয়াদের পরিবর্তে পরীক্ষায় অংশ গ্রহণ করেছিলেন। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের কারাদণ্ড দিয়ে জেলে পাঠান আদালত।

তানভীর আহমেদের প্রথম হওয়ার বিষয়ে জানতে চাইলে 'এ' ইউনিটের সমন্বয়ক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ইলিয়াছ হোসেন ক্যাম্পাসলাইভকে বলেন, এটি আমরা দেখছি। তার ফল বাতিল করা হবে। এ নিয়ে ভর্তি কমিটির সঙ্গে আলোচনা করা হবে।

তিনি আরও বলেন, তার হয়ে প্রক্সি দিয়েছে কেউ এই তথ্য আমাদের দেওয়া হয়নি। প্রক্সি ধরা পরলে তার খাতা আলাদা করে ফেলা হয়। কিন্তু এটি আমাদের অবহিত করা হয়নি। সেজন্য তার নাম রয়ে গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রো- ভিসি প্রফেসর ড সুলতান -উল -ইসলাম ক্যাম্পাসলাইভকে জানান, 'আমরা বিষয়টা সম্পর্কে অবহত হয়েছি। সেইসাথে এ ইউনিটের কো অর্ডিনেটরাহ যারা সংশ্লিষ্ট তাদের ডেকেছি। ওই শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় ১ম হলেও ফলাফল বাতিল করা হবে।'

ঢাকা, ০৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ