Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি পঞ্চাশোর্ধ বেলায়েত

প্রকাশিত: ৩ আগষ্ট ২০২২, ১৮:২৯

রাবিতে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি পঞ্চাশোর্ধ বেলায়েত

উমর ফারুক, রাবি:ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পর রাজশাহী বিশ্ববিদ্যালয়েও ভর্তি পরীক্ষায় পাশ করতে পারেননি পঞ্চাশোর্ধ বয়সে ভর্তি পরীক্ষায় অংশ নেয়া বেলায়েত শেখ। আজ মঙ্গলবার রাত  সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের ডীন কমপ্লেক্সে এ ফল প্রকাশ করেন ভিসি প্রফেসর  গোলাম সাব্বির সাত্তার। যেখানে পরীক্ষা নূন্যতম পাশ নম্বর ৪০ পাননি এই ভর্তিচ্ছু। তার প্রাপ্ত নম্বর ১৭.৮৫।

২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতকে ভর্তি পরীক্ষায় গত ২৬ জুলাই  ‘কলা ও সামাজিক বিজ্ঞান ও শিক্ষা গবেষণা ইন্সটিটিউট অনুষদভুক্ত 'এ' ইউনিটের প্রথম শিফটে পরীক্ষা দিয়েছিলেন তিনি।
প্রতিক্রিয়ায় তিনি বলেন, “ আমার হয়তো ভাগ্য মন্দ; সেজন্য চান্স হলো না। এখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি নেওয়া ছাড়া উপায় নেই। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করব। অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিব না।”

এদিকে,প্রকাশিত ফলাফল অনুযায়ী,  এ ইউনিটে ৫৫ দশমিক ৩৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে গ্রুপ-১ এ পাশের হার ৪৮ দশমিক ৯০ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮২ দশমিক ৮০। গ্রুপ-২ এ পাশের হার ৫৯ দশমিক ৭৪ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৯২ দশমিক ৭৫। গ্রুপ-৩ এ পাশের হার ৬২ দশমিক ৩৩ ও সর্বোচ্চ নম্বর ৯৩ দশমিক ১৫। গ্রুপ-৪ এ পাশের হার ৫০ দশমিক ৩৯ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ৮৪ দশমিক ৬৫। 

প্রসঙ্গত, ২০২১-২২ শিক্ষাবর্ষে এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ২৬ জুলাই। এ পরীক্ষায় উপস্থিত ছিলেন ৬১  হাজার ৯০ জন শিক্ষার্থী। গড় উপস্থিতর হার ছিল ৯০ দশমিক ৮৬ শতাংশ।   

ঢাকা, ০৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ