Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
একজনকে আটক...

বহিরাগতদের হামলায় রাবির ৩ শিক্ষার্থী আহত

প্রকাশিত: ২ আগষ্ট ২০২২, ২১:৪৩

আটক রফিকুল ইসলাম

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বহিরাগতদের হামলার শিকার হয়েছে ৩ জন রাবি শিক্ষার্থী। সোমবার (১ আগস্ট) পুরাতন শেখ রাসেল খেলার মাঠের (ইবলিশ চত্বর) পুকুর পাড়ে এ ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী। আহত শিক্ষার্থীরা হলেন- মাসুম পারভেজ শান্ত, রাকিবুল হাসান সৌরভ ও হাসিবুল হাসান শুভ। প্রাথমিকভাবে তাদেরকে রাজশাহী রাবির মেডিক্যাল হাসাপাতালে চিকিৎসা দেওয়া হয়।

এ ঘটনায় রফিকুল ইসলাম নামে একজনকে আটক করে প্রক্টরিয়াল বডি। রফিকুল নগরীর ২৯ নাম্বার ওয়ার্ডের দাশমারী স্কুল মোড়ের বাসিন্দা রুস্তম আলীর ছেলে। পরে আটক রফিকুলকে পুলিশের কাছে হস্তান্তর করে প্রক্টরিয়াল বডি। এ সময় তাকে বেধড়ক মারধর করে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীর মাধ্যমে জানা যায়, ইবলিশ চত্বর পুকুর পাড়ে বহিরাগত এক ছেলে একজন মেয়েকে নিয়ে আপত্তিকর অবস্থায় বসেছিল। পরে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা বসতে নিষেধ করলে ঐ ছেলে ৬ থেকে ৭ জন বহিরাগতকে ফোন করে ক্যাম্পাসে নিয়ে আসে। এক পর্যায়ে কথা কাটাকাটি হয়ে তারা হামলা করে। দুইজনকে ধাক্কা দিলে তারা সাইকেলের ওপর পড়ে গিয়ে পা কেটে যায়।

ভুক্তভোগী শিক্ষার্থী হাসিবুল হাসান শুভ ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা বিভাগের কয়েকজন মিলে খেলাধুলা করছিলাম। এমন সময় দেখি ইবলিশ চত্বরের পুকুর পাড়ে একটি মেয়ে ও একজন ছেলে আপত্তিকর অবস্থায় বসে আছে। তাদেরকে আমরা শালীনতার সহিত বসতে বললে সে ক্ষেপে যায়। তারপর প্রক্টরকে বিষয়টি অবহিত করলে সে পুলিশ পাঠিয়ে তাদেরকে সেখান থেকে পাঠিয়ে দেয়।

তিনি আরও বলেন, কিছুক্ষণ পরে ঐ ছেলে ৬ থেকে ৭ জন বহিরাগতকে নিয়ে এসে আমাদের ওপর হামলা চালায়। এক পর্যায়ে আমাকে ও শান্তকে সাইকেলের ওপর ধাক্কা দিয়ে ফেলে দেয়। আমরা দুইজনেই পায়ে আঘাত পায়। পরে আমার বন্ধুরা চলে আসলে তারা দৌড়ে পালিয়ে যায়।

এ‌‌ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক ক্যাম্পাসলাইভকে জানান, ঘটনাস্থল থেকে একজনকে আটক করা হয়েছে। পরে আমরা তাকে পুলিশের হাতে তুলে দেই। শিক্ষার্থীরা আমাদের কাছে লিখিত অভিযোগ জমা দেয়। আমরা সেই অভিযোগ থানায় পাঠিয়ে দেই।

মতিহার থানার ওসি আনোয়ার আলী তুহিন ক্যাম্পাসলাইভকে বলেন, প্রক্টরিয়াল বডি আটককৃত ছেলেটিকে আমাদের হাতে তুলে দিয়েছে। আটককৃত এখন পুলিশ হেফাজতে আছে। এখন পর্যন্ত কোন মামলা দায়ের করা হয়নি।

ঢাকা, ০২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ