Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
পুলিশি হেফাজতে স্বামী ...

ভাড়া বাসায় রাবি ছাত্রীর রহস্যজনক মৃত্যু!

প্রকাশিত: ৩০ জুলাই ২০২২, ২০:৪৫

ভাড়া বাসায় রাবি ছাত্রীর রহস্যজনক মৃত্যু!

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের বিভাগের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তবে এ মৃত্যুকে অস্বাভাবিক বলছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সহপাঠীরা। গতকাল শুক্রবার (২৯ জুলাই) রাত ১২ টার দিকে নগরীর ধরমপুর পূর্বপাড়ার একটি ভাড়া বাসায় এ ঘটনা ঘটে।

আশংকাজনক অবস্থায় উদ্ধার করে রিক্তা আক্তার (২১) নামের ওই শিক্ষার্থীকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রাকেম) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ছাত্রী রিক্তা আক্তার বিশ্ববিদ্যালয় আইন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি কুষ্টিয়া কুমারখালির জোতপাড়া গ্রামে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রায় দুইবছর আগে বিশ্ববিদ্যালয় ফলিত গনিত বিভাগে ইসতিয়াক রাব্বির নামের এক শিক্ষার্থীর সাথে পারিবারিকভাবে বিয়ে হয় তার। কলেজ জীবন থেকেই তাদের মধ্যে সম্পর্ক ছিলো। তারা দুইজনই ব্যাচমেট। একবছর ধরে তারা দুইজন বাসা ভাড়া করে একসাথে থাকছেন।

নিহতের স্বামী ইসতিয়াক রাব্বি বলেন, রাতে রিক্তা আত্মহত্যা চেষ্টা করে এবং গলায় ফাঁস দিয়েছিলো। আমি ও আমার বন্ধুর সহযোগিতায় তাকে রামেকে নিয়ে যাই সেখানে তাকে মৃত ঘোষণা করে।

এদিকে নিহত রিক্তার স্বামীর বন্ধু বিশ্ববিদ্যালয় গনিত বিভাগের শিক্ষার্থী আল-আমিন ইসলাম জানান, কয়েকদিন যাবত ওদের মধ্যে একটু ঝামেলা চলছিলো। কাল বিকেলে ও (রাব্বি) আমাদের সাথে ঘুরতে বের হয়ে বলছিলো ওর বউ নাকি অন্য একটা ছেলের সাথে ফেক আইডি খুলে কথা বলে। এটা নিয়ে দুপুরে ওদের দুইজনের মধ্যে কথা কাটাকাটি হয়।

মুঠোফোনে বিশ্ববিদ্যালয় ছাত্র উপদেষ্টা প্রফেসর তারেক নূর ক্যাম্পাসলাইভকে বলেন, আইন বিভাগের এক ছাত্রী (রিক্তা) তার স্বামীর সাথেই ভাড়া বাসায় থাকতো বলে আমরা জেনেছি। সেখানেই এ ঘটনা ঘটে। তবে এ ঘটনাটা স্বাভাবিক বলে মনে হচ্ছে না। যথেষ্ট সন্দেহের অবকাশ রয়েছে।

মেয়েটির স্বামী আমাদের বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের ছাত্র। এ ঘটনায় যদি তার সম্পৃক্ততা পাওয়া যেতে পারে বলে ধারণা করছি। কারণ সুরতহাল প্রতিবেদন থেকে ডাক্তার জানিয়েছেন যে মেয়েটি হাসপাতালে আনার আগেই মৃত্যু হয়েছে। এ ঘটনায় স্বামী রাব্বি ও তার বন্ধুকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আনুষ্ঠানিক বিবৃতি দিব।

প্রক্টর প্রফেসর আসাবুল হক ক্যাম্পাসলাইভকে বলেন, আইন বিভাগের এক ছাত্রী মারা যাওয়ার খবরটি শুনেছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটা আত্মহত্যা। এখন ময়নাতদন্তের জন্য রামেকে রাখা হয়েছে। ময়নাতদন্তের পর বিষয়টি জানা যাবে।

আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. মো.হাসিবুল আলম প্রধান ক্যাম্পাসলাইভকে বলেন, তার মৃত্যুর খবর শুনে আমি রাজশাহী মেডিকেল কলেজের ছুটে যাই। আমি এই ঘটনার পুলিশি তদন্ত দাবি করছি। একজন শিক্ষার্থীর এমন অকালমৃত্যু কখনোই কাম্য নয়। নিহতের শোক সন্তপ্ত পরিবারের প্রতি বিভাগের পক্ষ থেকে গভীর সমবেদনা জানান তিনি।

নগরীর মতিহার থানার ওসি আনোয়ার আলী তুহিন ক্যাম্পাসলাইভকে জানান, রাত ১২ টার দিকে নিহতের স্বামীসহ আরো কয়েকজন তাকে মডিকেলে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এখন মরদেহ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে এ বিষয়ে জানানো যাবে।

ঢাকা, ৩০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ