Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বরেন্দ্র জাদুঘর পরিদর্শন করলেন ব্রিটিশ হাই কমিশনার

প্রকাশিত: ২৯ জুলাই ২০২২, ০৬:৩৯

জাদুঘর পরিদর্শন

রাবি লাইভ: বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকশন বরেন্দ্র গবেষণা জাদুঘর পরিদর্শন করেছেন। বৃহস্পতিবার (২৮ জুলাই) বেলা সাড়ে ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিচালিত দেশের প্রথম এই গবেষণা জাদুঘরটি পরিদর্শন করেন তিনি।

এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর গোলাম সাব্বির সাত্তার, প্রো ভিসি প্রফেসর সুলতান-উল- ইসলাম, জনসংযোগ প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ এর ডিরেক্টর টম মিসসিসসিয়া, ব্রিটিশ কাউন্সিলেরর হেড অব আর্টস নাহিদ ইদ্রিস প্রমুখ উপস্থিত ছিলেন।

সেখানে ভিসি গোলাম সাব্বির সাত্তার ব্রিটিশ হাই কমিশনার চ্যাটার্টন ডিকশনকে বরেন্দ্র গবেষণা জাদুঘরের ইতিহাস, ঐতিহ্য ও বর্তমান অবস্থান সম্পর্কে অবহিত করেন। গবেষণা জাদুঘরটির অব্যবহৃত ধাতব প্রত্নভাস্কর্য, টেরাকোটা, মুদ্রা ও পাণ্ডুলিপি, ধাতবসামগ্রী এবং শিলালিপিগুলো কিভাবে কাজে লাগিয়ে এখানকার মানবসম্পদ উন্নয়নে কাজ করা যায় সে ব্যাপারে সাহায্য চান।

ব্রিটিশ হাই কমিশনার বরেন্দ্র গবেষণা জাদুঘরটি পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করেন এবং জাদুঘরটির অব্যবহৃত শিলালিপি ও পুঁতিগুলো সংরক্ষণে বিশ্ববিদ্যালয়কে সহযোগিতার আশ্বাস দেন।

ঢাকা, ২৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ