Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবি ভর্তি পরীক্ষায় প্রক্সি, ঢাবির ২ শিক্ষার্থীসহ ৩ জনকে কারাদণ্ড

প্রকাশিত: ২৭ জুলাই ২০২২, ০৪:০৫

রাবি ভর্তি পরীক্ষায় প্রক্সি

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে প্রক্সি পরীক্ষা দেয়ার অভিযোগে ৩ জনকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্তরা তাদের দোষ শিকার করলে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন পরীক্ষার জন্য নিয়োজিত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার কৌশিক আহমেদ।

আটককৃতরা হলেন- গ্রুপ-১ এর মো. এখলাসুর রহমান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী বলে জানা গেছে। এখলাসুর জয়পুরহাটের পাঁচবিবি এলাকার বাসিন্দা আবুল কাশেমের ছেলে। অন্যজন হলেন সজীব আহমেদ। তিনি গ্রুপ-২ এর পরীক্ষার্থী তানভীর আহমেদ নামের একজনের হয়ে পরীক্ষা দিচ্ছিলেন। সজীব ঢাকার নারায়ণগঞ্জের বাসিন্দা আব্দুস সালামের ছেলে। তৃতীয় জন পঞ্চগড়ের মো. জয়নাল আবেদীনের মেয়ে জান্নাতুল মেহজাবিন। তিনি মোছা. ইসরাত জাহান নামের একজনের হয়ে পরীক্ষা দিচ্ছিলেন।

এরআগে আজ মঙ্গলবার (২৬ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে তিনটি ভিন্ন পরীক্ষা কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

প্রক্টর অফিস সূত্রে জানা যায়, এ ইউনিটে প্রথম শিফটের ভর্তি পরীক্ষা চলাকালে ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের ২২২ নম্বর রুমে থেকে মূল পরীক্ষার্থী তামিম হাসান লিমনের পরিবর্তে মো. একলাসুর রহমানকে প্রক্সি দেওয়ার অভিযোগে আটক করা হয়। অপরদিকে দ্বিতীয় শিফটে সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবন থেকে মূল পরীক্ষার্থী তানভীর আহম্মেদের পরিবর্তে পরীক্ষা দেয়ার অভিযোগ সজীব আহমেদ নামে দ্বিতীয়জনকে আটক করা হয়। এছাড়া ৩য় শিফট থেকে জান্নাতুল মেহজাবিন মোছা ইসরাত জাহানের হয়ে পরীক্ষা দিচ্ছিলেন। মেহজাবিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী বলে জানা গেছে।

এ বিষয়ে প্রক্টর প্রফেসর আসাবুল হক ক্যাম্পাসলাইভকে বলেন, ভর্তি পরীক্ষা চলাকালে নিয়ম বহির্ভূতভাবে বদলি পরীক্ষা দেয়ার সময় ৩ জনকে আটক করা হয়েছে। তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের হাতে তুলে দেয়া হয়েছে। ম্যাজিস্ট্রেট তাদের ৩ জনকে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

ঢাকা, ২৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ