Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু...

প্রশ্নফাঁস গুজবে কান না দেয়ার আহব্বান রাবি ভিসির

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২, ২১:৫২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। আজ রবিবার (২৫ জুলাই) শিফট অনুযায়ী সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত গ্রুপ-১ (বিজ্ঞান) রোল: ১০০০১ থেকে ২৭৬৮৩ এবং গ্রুপ-১ (অ-বিজ্ঞান) রোল: ৯০০০১ থেকে ৯১৬৭৫ শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এরপর বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত গ্রুপ-২ (বিজ্ঞান) রোল: ৩০০০১-৪৭৬৮৪। দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত গ্রুপ-৩ (বিজ্ঞান) রোল: ৫০০০১-৬৭৬৮৪ এবং বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত গ্রুপ-৪ (বিজ্ঞান) রোল: ৭০০০১-৮৭৬৮৪ ভর্তিচ্ছুদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে কোন অস্থিতিশীল পরিস্থিতি রোধে ১৫ স্তর বিশিষ্ট নিরাপত্তা জোরদার করা হয়েছে। ক্যাম্পাসে কেও যাতে প্রশ্ন ফাঁসের গুজব ছড়াতে না পারে সেজন্য পুলিশ, র্যাব, গোয়েন্দাসংস্থা নজরদারিতে রেখেছে।

এবার, পরীক্ষা চলাকালে কোনো পরীক্ষার্থী পরীক্ষা কক্ষের বাইরে যেতে পারবে না। পরীক্ষার হলে মোবাইল ফোন ও ক্যালকুলেটরসহ মেমোরীযুক্ত অন্য কোন ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা যাবে না। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষা কক্ষের প্রবেশগেট খুলে দেয়া হয়েছে।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, ভর্তি পরীক্ষা কমিটি ও উপ-কমিটিসমূহ, ইউনিটভিত্তিক কমিটিসমূহ, পুলিশ প্রশাসন নিয়ন্ত্রিত আইন-শৃংঙ্খলা বিষয়ক কমিটিসমূহ, র‌্যাব ও সকল গোয়েন্দা সংস্থা, প্রক্টর দপ্তর, ছাত্র-উপদেষ্টা দপ্তর, জনসংযোগ দপ্তর, আইসিটি সেন্টার, পরিবহণ দপ্তর এবং হল প্রশাসন নিজেদের মধ্যে সমন্বয়ের মাধ্যমে কাজ করে চলেছে।

প্রেস ব্রিফিংয়ে ভিসি প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার

ভর্তি পরীক্ষা উপলক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ভিসি প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, আমরা ভর্তি পরীক্ষা নিয়ে সস্তিতে আছে, তবে পরীক্ষা শেষ হলে আমরা আরো স্বস্তি পাব। এ পর্যন্ত সুশৃঙ্খল ভাবে ভর্তি পরীক্ষা শুরু করতে পেরেছি। কোন ধরনের গুজব ছড়ায় নি। তবে প্রশ্নপত্র ফাঁস হবে তবুও আমরা এলার্ট থাকব।

আমরা কোচিং গুলো মনিটর করেছি। পুলিশের সাইবার ক্রাইম ইউনিট এ নিয়ে কাজ করে যাচ্ছে। পুলিশে সন্দেহভাজন কিছু কোচিং আছে যাদের চিহ্নিত করা গেছে। এজন্য এবার কোন গুজব ছড়াতে পারে নি।

ভিসি আরো বলেন, আমরা ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিত করতে ১৫ স্তর বিশিষ্ট নিরাপত্তা বলয় তৈরি করেছি। এখানে ৩জন সরকারী ম্যাজিস্ট্রেট রয়েছে। তবুও কোন আশংকা করলে আপনারা আমাদের জানাবেন আমরা সাথে সাথে ব্যবস্থা নিব।

ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের আবাসনের ব্যবস্থা গ্রহণ প্রসঙ্গে ভিসি বলেন, গতবার আমাদের হল বন্ধ ছিলো। এবার হলগুলো খোলা আছে। আমরা তাদের জন্য জিমনেসিয়াম, হলের বাহিরে এবং বিভিন্ন জায়গায় থাকার ব্যবস্থা করেছি। তাছাড়া আমাদের প্রিয় ছাত্ররা নিজ উদ্যোগে হলে রাখার ব্যবস্থা করেছে এটা আমাদের জন্য খুব পজিটিভ দিক। অতীতের মতো সবার সহযোগিতায় আমরা অত্যন্ত স্বচ্ছতা ও সুনামের সাথে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে চাই। এ বিষয়ে আপনাদের সার্বিক সহযোগিতা আশা করছি।

ঢাকা, ২৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ