Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ঢাবির মহিউদ্দিন রনির ৬ দফার সঙ্গে একাত্মতা

রেলের অব্যবস্থাপনার প্রতিবাদে রুয়েট শিক্ষার্থীদের অবস্থান

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ১০:০৯

রেলের অব্যবস্থাপনার প্রতিবাদে রুয়েট শিক্ষার্থীদের অবস্থান

রাবি লাইভ: এবার বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা পরিবর্তনে এবং সহজ ডটকমের যাত্রী হয়রানির প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থীরা। শনিবার দুপুর ২টার দিকে রুয়েটের প্রধান ফটকের সামনে শিক্ষার্থীরা ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন।

এদিকে কর্মসূচিতে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির ৬ দফা দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেন এবং সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ গ্রহণের দাবি জানান। রুয়েটের গ্লাস অ্যান্ড সিরামিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোস্তাফিজার রহমান সুরুজ বলেন, বাংলাদেশের রেল ব্যবস্থাপনা দীর্ঘদিন ধরে দুর্নীতির কারণে প্রতিবছর ঘাটতিতে চলছে।

তারা আরো জানান, রেল কর্মকর্তাদের দুর্নীতির কারণে সাধারণ জনগণকে ভোগান্তিতে পড়তে হয়। অনলাইনে টিকিট ছাড়ার ১০ মিনিটের মধ্যেই সমস্ত টিকেট শেষ হয়ে যাচ্ছে। রেলের এসব সমস্যা সমাধান এখন গণমানুষের দাবি।

অবস্থান কর্মসূচীতে ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার আলম বলেন, ‘রেলওয়ের নানা অনিয়ম নিয়ে কয়েকদিন থেকে রনি রাজধানীর কমলাপুর রেলস্টেশনে অবস্থান কর্মসূচি পালন করে যাচ্ছেন।

তার যৌক্তিক দাবিগুলো এখন অবধি মেনে নেওয়া হয়নি। তার ৬ দফা দাবির সাথে একাত্মতা ঘোষণা করছি। এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।’ আমরাও তার দাবী না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।

ঢাকা, ২৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ