Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

অবৈধ সিটধারীদের বের করতে রাবির হলে অভিযান

প্রকাশিত: ২ জুলাই ২০২২, ০৬:১০

অবৈধ সিটধারীদের বের করতে রাবির হলে অভিযান

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলে অবৈধভাবে থাকা অনাবাসিক শিক্ষার্থীদের আসন থেকে নামিয়ে সেখানে বৈধ শিক্ষার্থীদের তুলে দেওয়ার উদ্যোগ নিয়েছে হল প্রশাসন। আজ শুক্রবার (১ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও প্রাধ্যক্ষ পরিষদের আহব্বায়ককে সাথে নিয়ে হলটিতে অভিযান চালানোর কথা রয়েছে।

এরআগে, গত ২৩ জুন হল শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন স্বাক্ষর করা একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভিন্ন মাধ্যমে হলে অবস্থান করা অনাবাসিক, বহিরাগত ও অন্য হলের শিক্ষার্থীদের ২৯ জুনের মধ্যে হল ত্যাগ করতে হবে। কোনো শিক্ষার্থী তাঁর সমস্যার বিষয়ে ব্যক্তিগতভাবে হল প্রশাসনের সঙ্গে কথা বলতে চাইলে ২৮ জুনের মধ্যে অভিভাবকসহ হল প্রশাসনের সঙ্গে যোগাযোগের নির্দেশও দেওয়া হয়েছিল।

তবে শর্ত অনুযায়ী কেউ দেখা করেননি। এমনকি অনাবাসিক কোনো শিক্ষার্থী এখন পর্যন্ত নেমেও যাননি। ওই নোটিশে আবাসিক শিক্ষার্থীদের হলে উঠতে বাধা দেওয়া হলে তাৎক্ষণিক আইনি ও প্রাতিষ্ঠানিক ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেওয়া হয়েছিল।

আবু সাইম নামে এক শিক্ষার্থী বলেন, আমি তৃতীয় বর্ষে পড়ি কিন্তু হলে উঠতে পারিনি। আজ প্রভোস্টের নির্দেশনা মতে হলে উঠার জন্য এসেছি। স্যারেরা এখন আলোচনা করছে দেখি কি হয়।

সোহরাওয়ার্দী হল শাখা ছাত্রলীগের সভাপতি নিয়াজ মোর্শেদ ক্যাম্পাসলাইভকে বলেন, 'এই প্রভোস্ট হলে আসার আগে সব ঠিকঠাক ছিলো। সে আসার পর আমাদের ছাত্রলীগের নেতাকর্মীদের হল থেকে বের করে দেয়ার একটি প্রক্রিয়া চালাচ্ছে। আমাদের কর্মীরা বারবার হলের আাবসিকতা চেয়েছিলো কিন্তু ওনি দেয়নি। ওনি বলেছে, 'ছাত্রলীগ হচ্ছে এই হলের শত্রু'। তার জেদ এখন ছাত্রলীগের প্রতি। প্রোভোস্ট বিএনপির রাজনৈতিক মতাদর্শ বাস্তবায়ন করে চলেছে। আমরা আমাদের কর্মীদের হল থেকে নামাতে দিব না।'

প্রফেসর ড. প্রভোস্ট জাহাঙ্গীর হোসেন ক্যাম্পাসলাইভকে বলেন, আজ যাদের আবাসিকতা রয়েছে এমন ৪৪ শিক্ষার্থীকে বরাদ্দ পাওয়া আসনে তুলে দিব। এ ছাড়া অনাবাসিক শিক্ষার্থীদের দখলে থাকা ৭২টি আসন থেকে তাঁদের নামিয়ে দেওয়া হবে।
তিনি বলেন, আমি কোন মতাদর্শের তার আগে আমি হলের প্রভোস্ট। আমি হলের শিক্ষার্থীদের বিষয়টা আগে দেখব। কে কি বললো সেটা আমার দেখার বিষয় না। আমরা প্রোভোস্ট কাউন্সিলের আহব্বায়ক প্রফেসর ড. ফেরদৌসী মহল আসলেই আমরা অভিযান পরিচালনা করবো।

তিনি আরো বলেন, ছাত্রলীগের ১৫৭ জন নেতাকর্মীকে আমি আসন দিয়েছিলাম তারও লিস্ট রয়েছে। এখন যেগুলো কক্ষে আসন ফাঁকা হবে সেগুলোতে আবাসিকতা রয়েছে এমন শিক্ষার্থীদের তুলে দিব।

ঢাকা, ০১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এপিজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ