Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
প্রাধ্যক্ষ অবরুদ্ধ, অবশেষে মুক্ত

ছাত্রলীগের তুলে দেওয়া অনাবাসিক ছাত্রকে বের করে দেওয়ায় হল গেটে তালা

প্রকাশিত: ১৮ জুন ২০২২, ০৩:৪৩

অনাবাসিক ছাত্রকে বের করে দেওয়ায় হল গেটে তালা

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সোহরাওয়ার্দী হলের এক অনাবাসিক শিক্ষার্থীকে বের করে দেওয়ায় হল গেটে তালা লাগিয়েছে হল শাখার ছাত্রলীগের সহ-সভাপতি শামিম ওসমান। পরে ঐ নেতাকে হল থেকে প্রভোস্ট নামিয়ে দিলে ছাত্রলীগ অবরুদ্ধ করে রাখে প্রাধ্যক্ষকে। দেন দরবারের তিনি মুক্ত হয়েছেন।

হল প্রশাসন ও শিক্ষার্থী সূত্রে জানা যায়, হলের ৪৩০ নম্বর রুমে দুইজন আবাসিক শিক্ষার্থী থাকা সত্ত্বেও সেখানে বেড শেয়ার করে থাকতেন ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাকিবুল। পরবর্তীতে সেখানে হল শাখার সহ-সভাপতি শাকিল ২০১৯-২০ শিক্ষাবর্ষের ফলিত গনিত বিভাগের অনাবাসিক শিক্ষার্থী শফিউল্লাহকেও একই রুমে উঠান। তবে পরে হল প্রশাসন অনাবাসিক শিক্ষার্থীকে নামিয়ে দিলে ছাত্রলীগের নেতা হলে তালা লাগিয়ে দেন।

পরবর্তীতে সাধারণ শিক্ষার্থীরা তালা ভেঙ্গে হলে প্রবেশ করে। পরে দ্বিতীয়বার তালা লাগায় ওসমান। প্রাধ্যক্ষ হলে আসলে গেট থেকে তালা খুলে দেয় শামীম ওসমান। হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন তালা ঝুলানোর কারণ দর্শিয়ে শামীম ওসমানের কাছে লিখিত চাইলে তিনি তা দিতে অসম্মতি জানায়। পরে হল প্রাধ্যক্ষ শামীম ওসমানের বিছানাপত্র বের করে নিয়ে আসলে, ছাত্রলীগের নেতাকর্মীরা প্রাধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখে। দেন দরবারের পর বিষয়টি ধামাচাপা দেয়া হয়। মুক্ত হন প্রাধ্যক্ষ।

হল প্রাধ্যক্ষ ড. জাহাঙ্গীর হোসেন এ বিষয়ে ক্যাম্পাসলাইভকে বলেন, অনাবাসিক এক শিক্ষার্থী আবাসিক শিক্ষার্থীর বেড ফেলে‌ দিলে এ ঘটনা ঘটে। ৪৩০ নাম্বার রুমে এখন থেকে আবাসিক শিক্ষার্থীরাই থাকবে। আমরা শামীম ওসমানের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলে কয়েকদিনের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নিব।

হল গেইটে তালা লাগানোর বিষয়ে শামীম ওসমান ক্যাম্পাসলাইভকে জানায়, প্রোভোস্টকে জানিয়েই চারমাস পূর্বে ওই শিক্ষার্থীকে তোলা হয়েছিলো। প্রভোস্ট ও তাকে থাকতে বলেছিলো কিন্তু হঠাৎ হল প্রশাসন এসে তার বেড নামিয়ে দেয়। এ ঘটনা আমি শাকিলকে জানাই,তারপর সে আমাকে হল গেইটে তালা লাগাতে বলে।

হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম ইসলাম এ বিষয়ে বলেন, সভাপতি ও আমি এ ব্যাপারে কিছুই জানি না। যে তালা লাগিয়েছে সে ব্যক্তিগত স্বার্থে এ তালা লাগিয়ে থাকতে পারে। আমাদের দ্বারা এরআগে এরকম ঘটনা ঘটেনি। প্রসঙ্গত, অভিযুক্ত হল শাখার সহ-সভাপতি শামিম ওসমানের বিরুদ্ধে এর আগেও একাধিক অভিযোগ রয়েছে। গত রমজান মাসে হল ডাইনিংয়ে প্লেট ভাংচুর করেন তিনি।


ঢাকা, ১৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ