Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষার্থীকে হল ছাড়া করার অভিযোগ রাবি ছাত্রলীগের বিরুদ্ধে

প্রকাশিত: ১৬ জুন ২০২২, ০৫:৪৩

ফাইল ছবি

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক আবাসিক শিক্ষার্থীকে বিছানাপত্রসহ সিট থেকে নামিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে হল শাখা ছাত্রলীগের বিরুদ্ধে। অভিযুক্ত ছাত্রলীগ নেতার নাম শামীম হোসেন। তিনি নবাব আব্দুল লতিফ হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম সজিব কুমার। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের বাংলা বিভাগের শিক্ষার্থী। তিনি নবাব আবদুল লতিফ হলের ২০৪ নং কক্ষের অবাসিক শিক্ষার্থী। ছাত্রলীগ নেতা শামীম ওই কক্ষে দর্শন বিভাগের মামুন নামের ২০১৯-২০ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থীকে তুলে দিয়েছেন বলে অভিযোগ করা হয়।

মঙ্গলবার (১৪ জুন) রাত সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলে ২০৪ নম্বর রুমে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে ভুক্তভোগী সজিব ক্যাম্পাসলাইভকে বলেন, আমার বাবা একজন হার্টের রোগী এবং আমার মা টেরিজিয়াম রোগে আক্রান্ত। এমতাবস্থায় আর্থিক সংকটে আমার লেখাপড়ার চালানো অসম্ভব হয়ে পড়ে। এর কারণে আমি গত চারমাস ধরে বিভাগের বড় ভাইয়ের সাথে ২০৪ নম্বর রুমে বেড শেয়ারিং করে থাকি। পরে মানবিক কারণে হলের সাবেক প্রাধ্যক্ষ আমাকে ওই সিট বরাদ্দ দেয়।

ভুক্তভোগী আরও বলেন, আমাকে আমার বরাদ্দকৃত ছিট থেকে নামিয়ে দেওয়া হয়েছে। এখন অন্য রুমে বেড শেয়ার করে থাকতে বলা হচ্ছে। আমি শুরুতে নামতে রাজি না হওয়ায় আমাকে হল থেকে বের করে দেওয়ার হুমকি দেওয়া হয়।

অভিযোগ সম্পর্কে জানতে নবাব আব্দুল লতিফ হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম হেসেনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি

এ প্রসঙ্গে হল প্রাধ্যক্ষ অধ্যাপক এ এইচ এম মাহবুবুর রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, 'সিট থেকে নামিয়ে দেয়ার অভিযোগ ভিত্তিহীন। এরকম কোন ঘটনা ঘটেনি। ওই ছেলে ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী। প্রশাসন থেকে নিষেধ আছে জুনিয়রদের সিট বরাদ্দ দেয়া। আগের প্রধ্যাক্ষ তাকে মানবিক কারণে সিট বরাদ্দ দিয়ে গেছেন।

ঢাকা, ১৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ