Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবি কেন্দ্রে ঢাবির 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত: ১১ জুন ২০২২, ০৪:৪১

'ক' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

রাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ সেশনের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয়বারের মতো ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয়েছে এই পরীক্ষা। রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আজ শুক্রবার (১০জুন) বেলা ১১টা থেকে শুরু হয়ে সাড়ে ১২টা পর্যন্ত ভর্তি পরীক্ষা চলে। জানা গেছে, রাবি কেন্দ্রে 'ক' ইউনিটে প্রায় ১৩ হাজার ৩২১জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

সরেেজমিনে দেখা গেছে, সকাল থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে শুরু করেন। সাড়ে ১০টা থেকে হল রুমে প্রবেশ করেন তারা। এসময় শিক্ষার্থীদের প্রবেশপত্র ব্যতিত অন্য সরঞ্জাম নিয়ে প্রবেশ করতে দেয়া হয়নি। কেউ যাতে অসদুপায় অবলম্বন করতে না পারে সেজন্য পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত ছিলো। ভর্তি পরীক্ষা চলাকালে রাবি ক্যাম্পাসে যান চলাচল নিয়ন্ত্রণ ও নির্বিঘ্নে পরীক্ষা শেষ করতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনা ও রাজশাহীতেই ঢাবির ভর্তি পরীক্ষা দিতে পারায় সন্তুষ্ট শিক্ষার্থী ও অভিভাকরা।

হাসান নামে এক ভর্তিচ্ছু শিক্ষার্থী বলেন, আলহামদুলিল্লাহ, পরীক্ষা খুব ভালো হয়েছে। ভেতরের পরিবেশটাও বেশ সুন্দর ছিলো। কোন সমস্যা হলে স্যারদের কাছে বললেই সমাধান করে দিয়েছেন। প্রশ্নের কোয়ালিটি অনেক স্ট্যান্ডার্ড তবে সময়টাকে মেইনটেইন করে পরীক্ষা শেষ করতে পারিনি। এজন্য একটু আফসোস হচ্ছে।

তাসনিম নামে আরেক শিক্ষার্থী বলেন, প্রশ্নের কোয়ালিটি খুব ভালো হয়েছে। ভেতরের পরিবেশ সব কিছু ঠিকঠাক ছিলো। আমরা সুন্দর ও সুশৃঙ্খল ভাবে পরীক্ষা দিতে পেরেছি।

ভর্তি পরীক্ষা নিয়ে সন্তুষ্ট অভিভাবকরা। তারা বলেন, খুব স্বাচ্ছন্দ্যে আমরা রাজশাহীতে এসেছি। সবচেয়ে বড় সুবিধা হচ্ছে ঢাকা যাওয়ার যে তিক্ত অভিজ্ঞতা সেখান থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে তার জন্য পাশ্ববর্তী জেলা গুলো থেকে যারা আসে তারা অনেক স্বাচ্ছন্দ্যেবোধ করেন।

পাবনা থেকে মেয়েকে নিয়ে ভর্তি পরীক্ষা দিতে পারায় খুব আনন্দিত আরেক অভিভাবক। তিনি বলেন, মেয়েকে নিয়ে ঢাকা যাওয়ার প্রয়োজন হয়নি, পাশাপাশি জেলা রাজশাহী গিয়েই পরীক্ষা দিতে পেরেছে। এতে একজন মেয়ের বাবা হিসেবে একটু চিন্তামুক্ত হয়েছি। দিনে এসে দিনেই বাড়ী ফিরতে পারছি এটা আমাদের জন্য অনেক বেশী সুবিধা হয়েছে।

প্রসঙ্গত, আগামীকাল (১১ জুন) শনিবার সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ ঘ’ ইউনিট এবং ১৭ জুন (শুক্রবার) চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ঢাকা, ১০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ