Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মহানবীকে নিয়ে কটুক্তি: প্রতিবাদে উত্তাল রাবি (ভিডিও)

প্রকাশিত: ১০ জুন ২০২২, ০১:৫০

বিক্ষোভ মিছিল

রাবি লাইভ: মহানবী হযরত মুহম্মদকে (সা.) নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে এবং রাষ্ট্রীয় ভাবে নিন্দা জানানোর দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে বুদ্ধিজীবী চত্ত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় দেড় হাজার শিক্ষার্থী অংশগ্রহন করে।

বিক্ষোভ মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে সমবেত হয়ে রোডে 'ইসলামের শত্রুরা, হুঁশিয়ার সাবধান' 'বিশ্বনবীর অপমান, সইবে না মুসলমান' 'নারাই তাকবির আল্লাহু আকবার', 'মোদির দুই গালে, জুতা মারো তালে তালে' বিভিন্ন স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।

বিক্ষোভ মিছিল

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের প্রফেসর ইখতেখারুল আলম মাসুদ বলেন, 'সারা পৃথিবীর মানুষ আজ জেগে উঠেছে। ইন্দোনেশিয়া থেকে মরক্কো পর্যন্ত সমস্ত মানুষ আজ রাস্তায়। পবিত্র কোরআনে বলা হয়েছে, রাসূল (সা:) কে নিয়ে কেউ কিছু করলে সে নির্বংশ হয়ে যাবে। আমরা আমাদের সরকারকে স্পষ্টভাবে তাদের অবস্থান জানান দিতে বলেছি। ৯০% মুসলমানের দেশের সরকার অবিলম্বে এর বিরুদ্ধে সিদ্ধান্ত নেন। আমাদের সর্বোচ্চ প্রতিবাদ হতে পারে ভারতের সবপণ্য বর্জন করা। ভারতীয় টিভি চ্যানেল দেখা বর্জন করুন।'

প্রসঙ্গত, এই বিতর্কের মূলে রয়েছেন নূপুর শর্মা, যিনি ছিলেন ভারতের হিন্দু জাতীয়তাবাদী দল বিজেপির মুখপাত্র। গত মাসে এক টেলিভিশন বিতর্কে তিনি নবীকে নিয়ে বিতর্কিত ওই মন্তব্য করেছিলেন। তার সেই বক্তব্যের ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ে। বিজেপির দিল্লি শাখার মিডিয়া প্রধান নভিন কুমার জিন্দালও বিতর্কিত এই ইস্যুকে কেন্দ্র করে টুইটারে উসকানিমূলক পোস্ট দেন। তাদের এসব মন্তব্যকে ভারতে বিদ্যমান তীব্র ধর্মীয় বিভাজনের প্রতিফলন বলছেন সমালোচকরা। ইতিমধ্যে কুয়েত, বাহরাইন, ওমান, সংযুক্ত আরব আমিরাত (ইউএই), সৌদি আরব থেকে শুরু করে মুসলিম দেশগুলো একে একে ক্ষোভ জানিয়ে বিবৃতি দিয়েছে।

ভিডিও: https://www.youtube.com/watch?v=9zc-x45zTIg

ঢাকা, ০৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ