Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মহানবীকে নিয়ে কটুক্তি, প্রতিবাদ জানাবে রাবি শিক্ষার্থীরা

প্রকাশিত: ৯ জুন ২০২২, ০৩:২০

ছবি: সংগৃহীত

রাবি লাইভ: নবী হযরত মুহম্মদকে (সা.) নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদ জানাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। একই সাথে শিক্ষার্থীরা রাষ্ট্রীয় ভাবে নিন্দা জানানোর দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করবে।

আগামীকাল বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে এ কর্মসূচী করার ঘোষণা দেয়া হয়েছে।

কর্মসূচীর বিষয়ে সানজিদা শাহিনূর নামে এক ছাত্রী ক্যাম্পাসলাইভকে জানান, কুয়েত, কাতার, সৌদি আরব, ইরান, ওমান সহ আজ পুরো বিশ্বের মুসলিম দেশগুলো রুখে দাঁড়িয়েছে ভারতের বিপক্ষে। ভারতের পন্য বর্জন করে দিচ্ছে সেসব দেশ গুলোতে, বিক্ষোভ মিছিল করছে। বাংলাদেশেও কিছু কিছু জায়গায় মিছিল করছে। দেশের সনামধন্য একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হয়ে আমরা কি পারি না মানববন্ধন করতে? প্রতিটা ব্যক্তি জানে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা একবার রুখে দাঁড়ালে সব সম্ভব, ইতোপূর্বে আমরা সেটা দেখেছি।

রাবিতে আমরা সাধারণ শিক্ষার্থীরা আগামীকাল ৯ জুন দুপুর ১২টায় বুদ্ধিজীবী চত্ত্বর থেকে মিছিল শুরু হবে, যারা ইচ্ছুক অবশ্যই মিছিলে যোগদান করার জন্য অনুরোধ করা হলো।

কেউ যদি নিজে থেকে ব্যানার বা পোস্টার তৈরি করে আনতে চায় আনতে পারেন। আজ সন্ধ্যার পর তাপসী রাবেয়া হলে পোস্টার তৈরি করা হবে। কোন বোন পোস্টার তৈরিতে অংশগ্রহণ করতে চাইলে যোগাযোগ করতে পারেন।

মহানবী (সা.) বলেছেন, তোমাদের কেউ ততক্ষণ পর্যন্ত পূর্ণ ঈমানদার হতে পারবেনা, যতক্ষণ পর্যন্ত আমি তার নিজের প্রাণের চেয়েও বেশি প্রিয় না হই এবং আমার পরিবার তার পরিবারের চেয়ে বেশি প্রিয় না হবে।

উল্লেখ্য, এই বিতর্কের মূলে রয়েছেন নূপুর শর্মা, যিনি ছিলেন ভারতের হিন্দু জাতীয়তাবাদী দল বিজেপির মুখপাত্র। গত মাসে এক টেলিভিশন বিতর্কে তিনি নবীকে নিয়ে বিতর্কিত ওই মন্তব্য করেছিলেন। পরে তার সেই বক্তব্যের ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ে।

বিজেপির দিল্লি শাখার মিডিয়া প্রধান নভিন কুমার জিন্দালও বিতর্কিত এই ইস্যুকে কেন্দ্র করে টুইটারে উসকানিমূলক পোস্ট দেন। তাদের এসব মন্তব্যকে ভারতে বিদ্যমান তীব্র ধর্মীয় বিভাজনের প্রতিফলন বলছেন সমালোচকরা।

ঢাকা, ০৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ