Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবি 'খ' ইউনিটের ভর্তি পরীক্ষা: রাবি কেন্দ্রে উপস্থিতি ৯৮%

প্রকাশিত: ৫ জুন ২০২২, ০৩:৪৩

ঢাবির 'খ' ইউনিটের ভর্তি পরীক্ষায় রাবি কেন্দ্রে উপস্থিতি ৯৮%

রাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হয়েছে। শনিবার দেশের বিভাগীয় শহরের বিশ্ববিদ্যালয়গুলোতে একযোগে সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কেন্দ্রে উপস্থিতির হার ছিল ৯৭.৭ শতাংশ।

ঢাবির 'খ' ইউনিটের ভর্তি পরীক্ষার আঞ্চলিক কো-অর্ডিনেটর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ইলিয়াস হোসাইন বলেন, মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭২১৮ জন। পরীক্ষায় অংশ গ্রহণ করেন ৭০৫২ জন এবং অনুপস্থিত ছিল ১৬৬ জন। সেই হিসেবে উপস্থিতির হার ৯৭.৭ শতাংশ।

ভর্তি পরীক্ষার আঞ্চলিক কো-অর্ডিনেটর বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবক, রাবি প্রক্টরিয়াল বডি, প্রশাসনের কর্মকর্তা, আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষাকারী সংস্থাসহ গণমাধ্যম কর্মীদের সার্বিক সহযোগিতায় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই প্রথম দিনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। আশা করি পরবর্তী পরীক্ষাগুলোও প্রত্যাশা অনুযায়ী সম্পন্ন হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ঢাবির দুই ইউনিটের পরীক্ষা শেষ হয়েছে আজ। এদিকে আগামী ১০ জুন (শুক্রবার) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিট এবং ১১ জুন (শনিবার) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এছাড়াও আগামী ১৭ জুন সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ঢাবির চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে।

ঢাকা, ০৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এএন


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ