Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১২ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গাছে উঠতে পারবে না রাবি শিক্ষার্থীরা!

প্রকাশিত: ৫ জুন ২০২২, ০৩:০৮

গাছে উঠতে পারবে না রাবি শিক্ষার্থীরা

রাবি লাইভ: সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আম সংগ্রহ করতে গিয়ে গাছ থেকে পড়ে দুই শিক্ষার্থী আহত হয়। এ ঘটনায় নড়েচড়ে বসেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গাছে উঠতে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে শিক্ষার্থীদের। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পান্ডে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্বেগের সাথে লক্ষ্য করা হচ্ছে যে, সম্প্রতি ক্যাম্পাসে বিভিন্ন মৌসুমি ফল পাড়ার জন্য শিক্ষার্থীরা গাছে উঠছে। বিষয়টি অত্যন্ত ঝুঁকিপূর্ণ। ইতিমধ্যে এভাবে ফল পাড়ার সময়ে দূর্ঘটনায় শিক্ষার্থী আহত হওয়ার ঘটনাও ঘটেছে, যা অত্যন্ত দুঃখজনক। এভাবে ঝুঁকিপূর্ণভাবে গাছে ওঠা ও ফল পাড়া থেকে বিরত থাকতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানাচ্ছে।

উল্লেখ্য, গতকাল শুক্রবার (৩ জুন) আম গাছ থেকে পড়ে আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সুভাষ চন্দ্র। বর্তমানে তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ৩১ নাম্বার ওয়ার্ডে চিকিৎসারত অবস্থায় ভর্তি রয়েছেন।

এর আগে গত ২৯মে বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের সামনে গাছে উঠে আম পাড়তে গিয়ে আহত হয়েছিলেন মাইক্রোবায়োলজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ফারুক হোসেন (২১)। মুলত এ দুটি ঘটনার প্রেক্ষিতে গাছে উঠা নিয়ে নিষেধাজ্ঞা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঢাকা, ০৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এএন


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ