Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবি কেন্দ্র: প্রথমবার ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছি, খুব নার্ভাস লাগছে

প্রকাশিত: ৪ জুন ২০২২, ২১:৩৪

খুব নার্ভাস লাগছে

রাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার শুরু হয়েছে। দ্বিতীয়বারের মতো ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হচ্ছে এই পরীক্ষা। রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কেন্দ্রে আজ শনিবার (৪ জুন) বেলা ১১টা থেকে শুরু হয় এবং ১২টা ৩০ মিনিট পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, সবগুলো ইউনিট মিলিয়ে প্রায় ২৯ হাজার শিক্ষার্থী রাবিতে ঢাবির ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করবে। আজ 'খ' ইউনিটে অংশ নিয়েছে প্রায় ৭হাজার ২৬১ জন ভর্তিচ্ছু।

সরোজমিনে পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখা গেছে, সকাল থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে শুরু করেন। সাড়ে ১০টা থেকে হল রুমে প্রবেশ করতে থাকেন। এসময় শিক্ষার্থীদের প্রবেশপথ ব্যতিত অন্য সরঞ্জাম নিয়ে প্রবেশ করতে দেয়া হয়নি। কেউ যাতে অসদুপায় অবলম্বন করতে না পারে সেজন্য পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত রয়েছে।

ভর্তি পরীক্ষা চলাকালে রাবি ক্যাম্পাসে যান চলাচল নিয়ন্ত্রণ ও নির্বিঘ্নে পরীক্ষা শেষ করতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময়ে আগত যানবাহনসমূহ কাজলা গেট ও বিনোদপুর গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে এবং মেইন গেট দিয়ে বের হয়ে যায়। ক্যাম্পাসের কোনো সড়কে ও তার আশেপাশে যানবাহন রাখতে বিধি নিষেধ থাকায় পরীক্ষার জন্য নির্ধারিত একাডেমিক ভবনসমূহের সংযোগকারী ছোট সড়কে কোনো যান চলাচল করতে দেখা যায়নি।

ভর্তিচ্ছু শিক্ষার্থী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা বিভাগীয় শহর পর্যায়ে নিয়ে আসায় অনেক বেশী সুবিধা হচ্ছে। প্রথমবার ভর্তি পরীক্ষা অংশ নেয়ায় খুব বেশীই নার্ভাস লাগছে। তবুও আশাবাদী ভালো একটি পরীক্ষা দিয়ে স্বপ্নের ক্যাম্পাসে ভর্তির সুযোগ পাই।

ভর্তিচ্ছুরা বলেন, বিভাগীয় শহর পর্যায়ে পরীক্ষা হওয়াতে অনেক শিক্ষার্থী পরীক্ষা অংশ নিতে পারছে। যাতায়াত সমস্যা দূর হয়েছে। তাছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসন অনেক সুন্দর পরিবেশে ভর্তি পরীক্ষা ব্যবস্থা করেছে। তাছাড়া সার্বিক নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট।

প্রসঙ্গত, আগামী ১০ জুন (শুক্রবার) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিট এবং ১১ জুন (শনিবার) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এছাড়াও আগামী ১৭ জুন সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ঢাবির চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে।

ঢাকা, ০৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ