Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে ঢাবির 'ভর্তি' যুদ্ধ শুরু

প্রকাশিত: ৩ জুন ২০২২, ২২:২০

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ক্যাম্পাসে

রাবি লাইভ: ব্যবসা শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ সেশনের ভর্তিযুদ্ধ। দ্বিতীয়বারের মতো ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হচ্ছে এই পরীক্ষা। রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আজ শুক্রবার (৩ জুন) বেলা ১১টা থেকে শুরু হয় এবং ১২টা ৩০ মিনিট পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে

জানা গেছে, সবগুলো ইউনিট মিলিয়ে প্রায় ২৯ হাজার শিক্ষার্থী রাবিতে ঢাবির ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করবে। আজ 'গ' ইউনিটে অংশ নিয়েছে প্রায় ১হাজার ৮শ ৬১ জন ভর্তিচ্ছু।

সরোজমিনে গিয়ে দেখা গেছে, সকাল থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে শুরু করে। সাড়ে ১০টা থেকে হল রুমে প্রবেশ করতে শুরু করে। এসময় শিক্ষার্থীদের প্রবেশপথ ব্যাতিত অন্য সরঞ্জাম নিয়ে প্রবেশ করতে দেয়া হয়নি। কেও যাতে অসদুপায় অবলম্বন করতে না পারে সেজন্য পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত রয়েছে। ভর্তি পরীক্ষা চলাকালে রাবি ক্যাম্পাসে যান চলাচল নিয়ন্ত্রণ ও নির্বিঘ্নে পরীক্ষা শেষ করতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সময়ে আগত যানবাহনসমূহ কাজলা গেট ও বিনোদপুর গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করবে এবং মেইন গেট দিয়ে বের হয়ে যাবে। পরীক্ষার জন্য নির্ধারিত একাডেমিক ভবনসমূহের সংযোগকারী ছোট সড়কে কোনো যান চলাচল করতে পারবে না। ক্যাম্পাসের কোনো সড়কে ও তার আশেপাশে যানবাহন রাখতে বিধি নিষেধ আরোপ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা বিভাগীয় শহর পর্যায়ে নিয়ে আসায় অনেক বেশী সুবিধা হচ্ছে। এতে করে অনেক শিক্ষার্থী পরীক্ষা অংশ নিতে পারছে। যাতায়াত সমস্যা দূর হয়েছে। তাছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসন অনেক সুন্দর পরিবেশে ভর্তি পরীক্ষা ব্যবস্থা করেছে। তাছাড়া সার্বিক নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট প্রকাশ করে শিক্ষার্থীরা।

ঢাকায় না গিয়ে রাজশাহীতেই সন্তানদের ভর্তি পরীক্ষা দিতে পারায় খুশি অভিভাবকরা। তারা বলেন, এখন আমাদের সন্তানদের আর ঢাকায় গিয়ে পরীক্ষা দিতে হচ্ছে না এতে ভোগান্তি কম খরচও কম। এতে আমরা অনেক সহজে সন্তানদের নিয়ে পরীক্ষা কেন্দ্রে আসতে পারছি।

বিশ্ববিদ্যালয়ের সার্বিক প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট প্রকাশ করে বলেন, ভার্সিটি প্রশাসন সুন্দর করে সকল কিছু ব্যবস্থা করেছে। আমাদের কোন সমস্যা হচ্ছে না। আমাদের সন্তানরা সুষ্ঠু ভাবে পরীক্ষা দিচ্ছে এতে আমরা খুব খুশি।

ঢাকা, ০৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ