Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১১ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
গরমে অতিষ্ট গ্র্যাজুয়েটরা

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে হাতাহাতি!

প্রকাশিত: ৩ জুন ২০২২, ০১:৩৮

সমাবর্তনে হাতাহাতি

বরেন্দ্র লাইভ: সরকার অনুমোদিত রাজশাহীর প্রথম বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হচ্ছে আজ। এতে আচার্য ও রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি উপস্থিত রয়েছেন।

আজ বৃহস্পতিবার (২ জুন১৬) দুপুর ১২টার দিকে মহানগরের খড়খড়ি বাইপাস সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এ সমাবর্তন আয়োজন করা হয়।

সমাবর্তন বক্তা হিসেবে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, বিশেষ অতিথি হিসেবে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান ও ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্যরা উপস্থিত রয়েছেন।

এদিকে গরমে অতিষ্ঠ হয়ে চরম অব্যবস্থাপনার অভিযোগ তুলেছেন সমাবর্তনে অংশ নেওয়া শিক্ষার্থীরা। এসময় ইভেন্ট ম্যানেজমেন্ট কর্মচারীদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন গ্র্যাজুয়েটরা। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

শিক্ষার্থীরা অভিযোগ করে জানান, সকাল ৯টায় গ্রাজুয়েটদের আসতে বলা হয়। সে অনুযায়ী গ্রাজুয়েটরা গাউন পরে নগরীর খড়খড়ি এলাকায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন স্থায়ী ক্যাম্পাসের সমাবর্তন অনুষ্ঠানস্থলে গিয়ে জড়ো হন। কিন্তু প্রচণ্ড গরমের মধ্যে গরমে কাহিল পড়েন শিক্ষার্থীসহ অতিথিরা। পরিস্থিতি বেগতিক দেখে অনেকেই অনুষ্ঠানস্থ ত্যাগ করেন। কিন্তু দুপুর একটা পর্যন্ত অনুষ্ঠানস্থলে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী দীপু মনি না পৌঁছায় এবং গরমে অতিষ্ঠ শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। এর পর তারা উত্তেজিত হয়ে ইভেন্ট ম্যানেজমেন্ট কর্মীদের ওপর চড়াও হলে হাতাহাতির ঘটনা ঘটে। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

বিষয়টি নিয়ে বরেন্দ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাৎক্ষণিক কারও মন্তব্য পাওয়া যায়নি।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের তিনটি অনুষদভুক্ত ১০টি বিভাগের চার হাজার গ্র্যাজুয়েটকে আনুষ্ঠানিকভাবে ডিগ্রি দেওয়া হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অনন্য কৃতিত্বের স্বাক্ষর রাখায় দুজন শিক্ষার্থীকে ‘চ্যান্সেলর গোল্ড মেডেল’ ও নয়জন শিক্ষার্থীকে ‘ভাইস-চ্যান্সেলর গোল্ড মেডেল’ দেওয়া হবে।

ঢাকা, ০২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ