Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু (ভিডিও)

প্রকাশিত: ১ জুন ২০২২, ০৬:০৯

নির্মাণাধীন বিজ্ঞান ভবন

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নির্মাণাধীন বিজ্ঞান ভবনের কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তাকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) নেয়া হলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করে।

মঙ্গলবার (৩১ মে) দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। মৃত মো. সাগর (২২) নেত্রকোনা জেলার আদপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে।

ঘটনাস্থলে প্রত্যক্ষদর্শীদের থেকে জানা যায়, ওয়েল্ডিংয়ের কাজ করার সময় অসাবধানতাবশত পাইপের সাথে থাকা বৈদ্যুতিক ক্যাবল হাতে লাগে। বিদ্যুৎপৃষ্ঠ হয়ে সেখানেই পড়ে যান। সেখানে থাকা কর্মচারীরা তাকে রামেকে নিয়ে যান। সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শী শ্রমিক নুরুল ইসলাম ক্যাম্পাসলাইভকে জানায়, বিদ্যুতের একটি তার মাটিতে ফেলানো ছিলো। এ সময় সাগর নামের ঐ শ্রমিক নির্মাণকাজে ব্যবহৃত একটি লোহার রড নিয়ে যেতে ধরলে তারটি ছিঁড়ে রডের সঙ্গে লেগে যায় এবং সে তৎক্ষণাৎ বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাটিতে পড়ে যায়। পরে তাকে বিশ্ববিদ্যালয় মেডিকেলে এবং রাজশাহী মেডিকেলে নিয়ে যাওয়া হয়। এখন জানতে পারি সাগর মারা গেছে।

আরফান আলী নামে দায়িত্বরত ইঞ্জিনিয়ার ক্যাম্পাসলাইভকে জানান, 'আমাদের একটি টিম পাইলিংয়ের কাজ করছিলো। তখন পাইলিংয়ের সাথে যে ওয়্যার (তার) ছিলো সেখানে অনেকগুলো জিআই তার ছিলো। সেই তারগুলো হয়ত বের হয়ে বৈদ্যুতিক ক্যাবলের সাথে কানেক্ট হয়। সে অসাবধানতা বশত ওটা বের করে আনতে গিয়েছিল। তখনই অনাকাঙ্ক্ষিত ঘটনাটা ঘটে গেছে। আমরা তাৎক্ষণিক তাকে রাজশাহী মেডিকেল নিয়ে গেয়েছিলাম। সেখানে ডাক্তার তাকে মৃত্যু ঘোষণা করে। আমরা ত সর্বোচ্চ সেফটি নিশ্চিত করেই কাজ করি। তবে এ ধরনের ঘটনা কাম্য না। সাবধানতা সত্বেও এ ঘটনাটা ঘটে গেছে।'

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর আসাবুল হক ক্যাম্পাসলাইভকে বলেন, আমি কিছুক্ষণ আগে এ মারা যাওয়ার খবরটা শুনলাম। ভিসিকেও বিষয়টা অবহিত করেছি। এখানে চীপ ইঞ্জিনিয়ার ও ডাইরেক্টর কেও নাই তারা থাকলে বিষয়টা নিয়ে কথা বলতে পারতাম। আমরা এ ঘটনা কিভাবে ঘটলো সে বিষয়গুলো নিয়ে তাদের সাথে বসব।

ভিডিও: https://www.youtube.com/watch?v=cbJQehMCf1M

ঢাকা, ৩১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ