Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

পাবিপ্রবির এইচবিএস বিভাগের ক্লাস শুরু

প্রকাশিত: ২৪ মে ২০২২, ০৭:৫০

শহীদদের প্রতি শ্রদ্ধা

পাবিপ্রবি লাইভ: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ইতিহাস এন্ড বাংলাদেশ স্টাডিজ (এইচবিএস) বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু করা হয়েছে। ক্লাস শুরুর আগে বাংলাদেশের ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধসহ দেশের জন্য সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জাানান শিক্ষার্থীরা।

সোমবার (২৩ মে) বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ (এইচবিএস) বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. হাবিবুল্লাহর নেতৃত্বে বিভাগের নবীন এবং পুরাতন শিক্ষার্থীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বর, শহীদ মিনার এবং বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ম্যুরাল 'জনক জ্যোতির্ময়'এ ফুল দিয়ে শ্রদ্ধা অর্পণ করেন।

উপস্থিত শিক্ষার্থীদের সামনে প্রফেসর ড. মো. হাবিবুল্লাহ বলেন- "ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগে পড়াশোনা করার জন্য সর্বপ্রথম প্রয়োজন এদেশের শহীদদের প্রতি শ্রদ্ধা রাখা। যদি শহীদদের প্রতি শ্রদ্ধা না থাকে তাহলে ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগে পড়ে শিক্ষার্থীরা এর মর্ম উপলব্ধি করতে পারবেনা। এদেশের শিক্ষার্থীরা যদি জাতির পিতাকে শ্রদ্ধা করতে না পারে তাহলে তাদের মাধ্যমে জাতির উন্নয়ন প্রত্যাশা করা যায়না। এজন্যই প্রতিবছর আমরা নবীন শিক্ষার্থীদের নিয়ে ক্লাস শুরু করার আগে এদেশের শহীদদের কথা স্মরণ থাকি, ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে থাকি”।

এ সময় আরও উপস্থিত ছিলেন ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের প্রভাষক রাহেনা বেগম এবং শাহানাজ পারভীন।

উল্লেখ্য, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মানবিক ও কলা অনুষদের অধীনে ২০১৭ সালে ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের যাত্রা শুরু হয়। বর্তমানে বিভাগটিতে পাঁচজন শিক্ষক এবং পাঁচটি ব্যাচের শ্রেণী কার্যক্রম চলমান রয়েছে। বিভাগ প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরুর পূর্বে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে ক্লাস শুরু করেন বিভাগটি।

ঢাকা, ২৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএএম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ