Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

এশিয়াটিক সোসাইটির সহ-সভাপতি হলেন পাবিপ্রবি ভিসি

প্রকাশিত: ২০ মে ২০২২, ০৫:৫৫

পাবিপ্রবি ভিসি প্রফেসর ড. হাফিজা খাতুন

পাবিপ্রবি লাইভ: বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ভিসি প্রফেসর ড. হাফিজা খাতুন। গবেষণাধর্মী দেশের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানটির ২০২২-২৩ কাউন্সিল নির্বাচনে তাকে নির্বাচিত করা হয়েছে।

সম্প্রতি বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির অডিটরিয়াম রুমে অনুষ্ঠিত হওয়া নির্বাচনে সহ-সভাপতি প্রার্থীদের মধ্যে সর্বোচ্চ ৩৮১ ভোট পেয়ে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন প্রফেসর ড. হাফিজা খাতুন।

বুধবার সংগঠনটির সাধারণ সম্পাদক প্রফেসর সাব্বির আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয় সংগঠনটির ২০২২-২৩ কাউন্সিল নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রফেস ড. খন্দকার বজলুল হক (৩৫৩ ভোট) এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ছিদ্দিকুর রহমান খান (৩৬০ ভোট)

মোট ১১৫০ সদস্যের মধ্যে ৬৪৮ জন ভোটাধিকার প্রয়োগ করেন। ১৭ সদস্যের কাউন্সিলে সহ সভাপতির ৩টি পদের মধ্যে সর্বোচ্চ ৩৮১ ভোট পেয়েছেন প্রফেসর ড. হাফিজা খাতুন। এছাড়াও একেএম গোলাম রাব্বানী পেয়েছেন ৩৬০ ভোট এবং শাহজাহান মিয়া ৩৪২ ভোট। কোষাধ্যক্ষ এসএম মাহফুজুর রহমান ও সম্পাদক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ হুমায়ুন কবির।

সর্বোচ্চ ভোট পেয়ে বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির সহ-সভাপতি নির্বাচিত হওয়ার প্রতিক্রিয়া জানতে চাইলে প্রফেসর ড. হাফিজা খাতুন ক্যাম্পাসলাইভকে বলেন- "বাংলাদেশ এশিয়াটিক সোসাইটি সহ-সভাপতি নির্বাচিত হতে পেরে ভালো লাগছে। এখানকার বিজ্ঞ ভোটাররা আমার উপর আস্থা রেখেছে এটা আমার জন্য আনন্দের। উনারা আমার উপর যে আস্থা রেখে আমাকে ভোট দিয়েছেন আমাকে সেই আস্থার প্রতিদান দেওয়ার জন্য কাজ করে যেতে হবে।"

ঢাকা, ১৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএএম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ