Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রথম সমাবর্তনের জন্য প্রস্তুত বরেন্দ্র বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১৭ মে ২০২২, ০৭:৩০

সংবাদ সম্মেলন

লাইভ প্রতিবেদক: দেশের উত্তরাঞ্চলের শীর্ষ বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রথমবারের মতো সমাবর্তনের আয়োজন করতে যাচ্ছে। আগামী ২ জুন বৃহস্পতিবার আয়োজিত এ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের তিনটি অনুষদভুক্ত ১০টি বিভাগের প্রায় চার হাজার শিক্ষার্থীকে গ্রাজুয়েট ডিগ্রি প্রদানের প্রায় সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

সোমবার (১৬ মে, ২০২২) রাজশাহীর খড়খড়ি বাইপাস এলাকায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার। সেখানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. আশিক মোসাদ্দিক ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার পারমিতা জামান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও রাজনীতিক আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি হিসেবে থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম. খায়রুজ্জামান লিটন ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। এছাড়া বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান ও ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্য বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

ভিসি প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার সংবাদ সম্মলনে বলেন, সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষার্থীকে ‘চ্যান্সেলর গোল্ড মেডেল’ ও ৯ জন শিক্ষার্থীকে ‘ভাইস-চ্যান্সেলর গোল্ড মেডেল’ প্রদান করা হবে। তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা সময় থেকে স্প্রিং ২০২০ সেমিস্টার পর্যন্ত স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর (মাস্টার্স) পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করে অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবে।

ইতোমধ্যে বিপুল সংখ্যক গ্রাজুয়েট সমাবর্তনের জন্য রেজিস্ট্রেশন করেছেন। আগ্রহী গ্রাজুয়েটদের অনুরোধে রেজিস্ট্রেশনের সময়সীমা ১৫ মে এর পরিবর্তে ১৮ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। রাজশাহীর খড়খড়ি বাইপাস সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে সমাবর্তন আয়োজন করা হবে। এ বিষয়ে যেকোনো তথ্য জানার জন্য গ্রাজুয়েটরা ০১৭৩০৪০৬৫২৭ অথবা ০১৭৩০৪০৬৫৭৩ নাম্বারে ফোন করতে পারবেন।

সমাবর্তনের দ্বিতীয়পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করবেন দেশের প্রখ্যাত ব্যান্ড দল ‘ওয়ারফেজ’, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী সামিনা চৌধুরী ও তরুণ প্রজন্মের জনপ্রিয় শিল্পী ফাতিমা তুয যাহরা ঐশী। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নির্বাহী পরিচালক শামীম আহসান পারভেজ, জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজ, প্রভাষক রমজান আলী, জনসংযোগ কর্মকর্তা মনিরুজ্জামান দিপু প্রমুখ।

ঢাকা, ১৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ