Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নতুন ভিসি ও প্রো-ভিসি পেয়ে স্বস্তিতে পাবিপ্রবি (ভিডিও)

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২২, ০০:৫৪

ভিসি, প্রো-ভিসি পেয়ে স্বস্তিতে পাবিপ্রবি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) প্রায় এক দেড় মাস পর ভিসি নিযুক্ত হয়েছেন এবং প্রায় দেড় বছর পর প্রো-ভিসি নিযুক্ত হয়েছেন। শনিবার নব নিযুক্ত ভিসি প্রফেসর ড. হাফিজা খাতুন এবং প্রো-ভিসি ড. এস. এম. মোস্তফা কামাল খান এক সাথে বিশ্ববিদ্যালয়ে যোগদান করেছেন।

এরপর থেকেই ক্যাম্পাসে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীদের মধ্যে এক আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। এতদিন নব নিযুক্ত ভিসি এবং প্রো-ভিসির আসার অপেক্ষায় ছিলেন সবাই। ভিসি এবং প্রো-ভিসির ক্যাম্পাসে আসার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা-কর্মচারীরা এই দুই অভিভাবককে ফুল দিয়ে বরণ করে নেন।

নতুন ভিসি এবং প্রো-ভিসির যোগদান নিয়ে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মো. কামরুজ্জামান ক্যাম্পাসলাইভকে বলেন, আজকের দিনটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের দিন। দীর্ঘ দিন ধরে আমরা অভিভাবক শূন্য ছিলাম। আজ সেই শূন্যতা দূর হয়েছে। আশা করছি পাবিপ্রবি এই দুই অভিভাবকের হাত ধরে সামনে অনেক দূর পথ এগিয়ে যাবে।

পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান ড. মো. শামীম রেজা ক্যাম্পাসলাইভকে জানান, এতদিন বিশ্ববিদ্যালয় অভিভাবক শূন্য ছিলো। আজকে আমরা অভিভাবক পেয়েছি। আমরা অত্যন্ত আনন্দিত উনাদেরকে পেয়ে। আশা করি বিশ্ববিদ্যালয় পুনরায় তার প্রাণ ফিরে পাবে।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার আবদুল মজিদ ক্যাম্পাসলাইভকে বলেন, মাননীয় ভিসি এবং প্রো-ভিসি মহোদয় না থাকার কারণে প্রশাসনিক কাজে নানাবিদ সমস্যা হচ্ছিলো। আজকে দুইজন অভিভাবক আমাদের কাছে এসেছেন। আমরা আনন্দিত। প্রশাসনিক কাজে যে সকল জটিলতা ছিল সেগুলো আশা করি অচিরেই কেটে যাবে।

কর্মকর্তা পরিষদের সভাপতি হারুনুর রশিদ ক্যাম্পাসলাইভকে জানান, আমরা খুবই আনন্দিত আজকে, আমাদের মাঝে আমাদের দুইজন অভিভাবক এসেছেন। আমরা চাই তাদের হাত ধরে বিশ্ববিদ্যালয় সামনে এগিয়ে যাবে এবং বিশ্ববিদ্যালয়ে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। কর্মকর্তা পরিষদ সব সময় এই দুইজন অভিভাবকে সর্বাত্মক সহযোগিতা করার জন্য প্রস্তুত থাকবে।

কর্মচারী পরিষদের সভাপতি ফজলে আলী তুষার ক্যাম্পাসলাইভকে বলেন, আজকে আমাদের মধ্যে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। দীর্ঘ প্রায় দেড় মাস আমাদের মাঝে আমাদের ভিসি মহোদয় ছিলেন না, ভিসি মহোদয় না থাকার কারণে আমরা এক গভীর সংকট অনুভব করেছি। আমাদের অনেক কর্মচারীদের পদ্দোন্নতী আটকে ছিলো। এখন আমরা আমাদের অভিভাবক পেয়েছি। আমি আশা করছি আমাদের সমস্যাগুলো অতিদ্রুত উনাদের মাধ্যমে সমাধান হয়ে যাবে।

রেজিস্ট্রার অফিসের অফিস সহকারীর কম্পিউটার অপারেটর মমতা রাণী সাহা ক্যাম্পাসলাইভকে বলেন, বহুদিন ধরে বিশ্ববিদ্যালয়ে আমাদের নানান সমস্যা ছিলো। এখন মাননীয় ভিসি এবং প্রো-ভিসি এসেছেন। আমরা আশা করি সেই সমস্যাগুলোর সমাধান হবে এবং উনাদের হাত ধরে বিশ্ববিদ্যালয় অনেক উন্নতির পথে এগিয়ে যাবে।

শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের মত আনন্দিত বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরাও। সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান মিম ক্যাম্পাসলাইভকে বলেন, দীর্ঘ দিন পর আমরা আমাদের ভিসি এবং প্রো-ভিসিকে পেয়েছি। আমরা আশা করি আমাদের আটকে থাকা রেজাল্টগুলো অতিদ্রুত প্রকাশিত হবে। বিশ্ববিদ্যালয়ে সেশনজটের নিরসন উনাদের হাত দিয়েই ঘটবে।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রাশেদুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন, সকাল থেকে অনেক আনন্দ লাগছে। বিশ্ববিদ্যালয় অনেকদিন অভিভাবক শূন্য ছিলো। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ে শূন্যতাও তৈরী হয়েছে অনেক। আজকে মাননীয় ভিসি এবং প্রো-ভিসি স্যারের যোগদানের মধ্য দিয়ে সেই শূন্যতার অবসান হবে বলে আমি মনে করি। উনাদের হাত ধরে পাবিপ্রবি সারাদেশের মধ্যে একটা মডেল বিশ্ববিদ্যালয় হিসেবে পরিণত হোক এটাই কামনা থাকলো।

ভিডিও: https://www.facebook.com/Campuslive24/videos/314367727439506

ঢাকা, ১৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএএম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ