Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পাবিপ্রবিতে নবনিযুক্ত ভিসি এবং প্রো-ভিসির যোগদান

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২২, ০৫:৫১

ভিসি ও প্রো-ভিসির শ্রদ্ধাঞ্জলি অর্পণ

পাবিপ্রবি লাইভ: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) যোগদান করেছেন নব নিযুক্ত ভিসি প্রফেসর ড. হাফিজা খাতুন। একই সঙ্গে পাবিপ্রবিতে প্রো-ভিসি হিসেবে যোগদান করেছেন প্রফেসর ড. এস এম মোস্তফা কামাল খান।

শনিবার সকাল সাড়ে ১১টায় ভিসি প্রফেসর ড. হাফিজা খাতুন ও প্রো-ভিসি প্রফেসর ড. এস এম মোস্তফা কামাল খান একসঙ্গে ক্যাম্পাসে আগমন করেন। এসময় নতুন ভিসি এবং প্রো-ভিসিকে পেয়ে বিশ্ববিদ্যালয়ে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

এসময় ফুল দিয়ে নবনিযুক্ত ভিসি ও প্রো-ভিসি মহোদয়কে বরণ করে নেন শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। এরপর বেলা সাড়ে ১২টায় ভিসি ও প্রো-ভিসি মহোদয় শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ স্মারক ম্যুরাল ‘জনক জ্যোতির্ময়’, স্বাধীনতা চত্বর, ও শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

শ্রদ্ধাঞ্জলি শেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রহ্মের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ে ভিসির কার্যালয়ে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের এক অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এ সময় ভিসি প্রফেসর ড. হাফিজা খাতুন শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সকলের সম্মিলিত প্রচেষ্টায় পাবিপ্রবিকে একটি আদর্শ বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলা হবে। সবাই নিজ নিজ দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করলে অল্পদিনের মধ্যে এই বিশ্ববিদ্যালয়ের স্বতন্ত্র অবস্থান তৈরি হবে দেশবাসীর কাছে। সবাই মিলে আলোকিত জাতি গঠনে আমরা কাজ করবো। দেশ, জাতি ও মানুষের প্রতি দায়বদ্ধতা হবে আমাদের প্রধান অঙ্গীকার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ যারা দেশের জন্য জীবন দিয়েছেন তাঁদের স্বপ্ন বাস্তবায়নে সবাই মিলে একসাথে কাজ করবো।

এসময় তিনি আরও বলেন, সকলের সহযোগিতা ও সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হবে। আমাদের যার যার দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করতে হবে। বিশ্ববিদ্যায়কে একটি পরিবার মনে করতে হবে। সকল মতভেদ ভুলে প্রতিষ্ঠানের মঙ্গলের জন্য আমাদের কাজ করতে হবে। ব্যক্তি স্বার্থের উর্ধ্বে উঠে প্রতিষ্ঠানকে ভালোবাসতে হবে। সকলের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়কে একটি মডেল বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা হবে।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার চিন্তাভাবনা তথা দেশ গঠনে তাঁর আদর্শ আমাদের অনুসরণ করতে হবে। জাতির পিতার সোনার বাংলা বিনির্মাণে আমরা একসাথে কাজ করবো।

নব নিযুক্ত প্রো-ভিসি প্রফেসর ড. এস. এম. মোস্তফা কামাল খান তার বক্তব্যে বলেন, চতুর্থ শিল্পবিপ্লব বাস্তবায়নের জন্য আমাদেরকে দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে। আমাদের সকলের চিন্তা-চেতনা, ধ্যান-ধারণা ও দক্ষতার সম্মিলনে ঐক্যবদ্ধ প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে হবে। অভ্যন্তরীণ সমস্যা ভুলে প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যেতে হবে। সবার উপরে বিশ্ববিদ্যালয়কে প্রাধান্য দিতে হবে। সরকার আমাদের উপর যে মহান দায়িত্ব অর্পণ করেছেন আমরা তা যথাযথ পালনের সর্বোচ্চ চেষ্টা করবো। আরও বক্তব্য দেন, ফার্স্ট ক্যাপিটাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হযরত আলী।

অভ্যর্থ্যনা অনুষ্ঠানের আলোচনা শেষে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, দপ্তর প্রধানগণ ফুল দিয়ে ভিসি ও প্রো-ভিসিকে শুভেচ্ছা জানান।

ঢাকা, ১৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ