Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পাচ্ছেন রাবির ২২৮ শিক্ষার্থী

প্রকাশিত: ১ জানুয়ারী ২০২২, ০৩:৪১

রাবি লাইভ: বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উচ্চশিক্ষায় গবেষণা সহযোগিতা প্রকল্প ‘জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ’ পাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন বিভাগের ২২৮ শিক্ষার্থী। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপ-সচিব খান মো. রেজাউন নবী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভৌতবিজ্ঞান, জীববিজ্ঞান ও চিকিৎসাবিজ্ঞান এবং খাদ্য ও কৃষি বিজ্ঞান, এই তিন ক্যাটাগরিতে ফেলোশিপ পাচ্ছেন সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ২৪৪৬ জন শিক্ষার্থী। এদের মধ্যে ৮০ জন শিক্ষার্থীর ফেলোশিপ নবায়ন হচ্ছে। নবায়ন হওয়া সবাই এমফিল ও পিএইচডির শিক্ষার্থী।

উল্লিখিত শিক্ষার্থীদের মধ্যে ভৌতবিজ্ঞান ক্যাটাগরিতে মোট ৮৪৭ শিক্ষার্থীর মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৪৯ জন, খাদ্য ও কৃষি বিজ্ঞান ক্যাটাগরিতে ৮৪৮জন শিক্ষার্থীর মধ্যে রাবির ৯৫ জন এবং জীব ও চিকিৎসাবিজ্ঞান ক্যাটাগরিতে ৬৭১ শিক্ষার্থীর মধ্যে রাবির ৭২ শিক্ষার্থী এ ফেলোশিপ পেলেন।

এছাড়া নবায়নকৃত ৮০ শিক্ষার্থীর মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১২ জন স্থান পেয়েছেন। এর আগে গত বছর ২৯৩শিক্ষার্থী এই ফেলোশিপ লাভ করেন।

উল্লেখ্য, ১৯৭৭-১৯৭৮ অর্থবছর থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়/গবেষণা প্রতিষ্ঠানে অধ্যয়নরত/গবেষণারত এমএস, এমফিল, পিএইচডি পর্যায়ের শিক্ষার্থী ও গবেষকদের এই অনুদান প্রদান করা হয়।

ঢাকা, ৩১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ