Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্মেলন শুরু

প্রকাশিত: ২৭ ডিসেম্বার ২০২১, ০৪:৩৫

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দই দিনব্যাপী ষষ্ঠ কম্পিউটার, কমিউনিকেশন, কেমিক্যাল, ম্যাটেরিয়ালস এবং ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। রবিবার, ২৬ ডিসেম্বর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের প্রকৌশল অনুষদ গ্যালারিতে প্রকৌশল অনুষদের উদ্যোগে আয়োজিত এই সম্মেলনের উদ্বোধন করেন রাবি ভিসি প্রফেসর গোলাম সাব্বির সাত্তার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মো. রফিকুল ইসলাম শেখ, রাবির প্রো-ভিসি প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া ও প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম ও ইনস্টিটিউট অব ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (IEEE) , বাংলাদেশ সেকশনের নির্বাহী কমিটির সভাপতি প্রফেসর মো. মশিউল হক।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের প্রফেসর মো. আবু বিন হাসান সুসান, এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন সম্মেলনের সভাপতি রাবি প্রকৌশল অনুষদের সদ্য সাবেক অধিকর্তা ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর মো. একরামুল হামিদ, প্রকৌশল অনুষদের অধিকর্তা প্রফেসর আবু জাফর মু. তৌহিদুল ইসলাম ও ধন্যবাদ জ্ঞাপন করেন সম্মেলনের সাধারণ সম্পাদক প্রফেসর মো. আনোয়ারুল কবীর ভূঁইয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে খ্যাতিসম্পন্ন প্রকাশনা প্রতিষ্ঠান এলসেভিয়ার থেকে প্রকাশিত রাবি ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের প্রফেসর ও সভাপতি ড. মো. ইব্রাহীম হোসেন মন্ডল সম্পাদিত Fundamentals of Natural Fibres and Textiles ও Antimicrobial Textiles from Natural Resources শীর্ষক ২টি বইয়ের মোড়ক উন্মোচনও অনুষ্ঠিত হয়।

দুই দিনব্যাপী এই সম্মেলনে উদ্বোধনী অধিবেশন ছাড়াও ২টি Keynote ও ১১টি Invited talk এবং ১টি বিশেষ সেশন ও ১৪টি টেকনিক্যাল সেশনে প্রায় ১২৩টি প্রবন্ধ উপস্থাপিত হবে। এ ছাড়াও উদ্ভাবনী ধারণা প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এই সম্মেলনে দেশ-বিদেশ থেকে ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ম্যাটেরিয়ালস সায়েন্স, ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল এবং সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষক, গবেষক, শিক্ষার্থী ও পেশাজীবী বিশেষজ্ঞগণ অংশ নিচ্ছেন। উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে সংশ্লিষ্ট অনুষদসমূহের অধিকর্তা ও শিক্ষকবৃন্দ, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা, ২৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ