Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে র‍্যাগিংয়ের প্রমাণ পেলে ছাত্রত্ব বাতিল

প্রকাশিত: ২১ ডিসেম্বার ২০২১, ০৮:৪৫

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষের ক্লাস শুরু হচ্ছে আগামীকাল মঙ্গলবার থেকে। ইতিমধ্যে নবীন শিক্ষার্থীদের বরণ করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিভাগগুলো।

এদিকে নবীণ শিক্ষার্থীদের কোনরকম ভয় ভীতি প্রদর্শন কিংবা র‍্যাগিং না করার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরকম অভিযোগের প্রমাণ পেলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ছাত্রত্ব বাতিল করা হবে। সোমবার, ২০ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় প্রক্টর (ভারপ্রাপ্ত) লিয়াকত আলী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, র‍্যাগিং একটি সামাজিক অপরাধ। এর ফলে শিক্ষার পরিবেশ বিঘ্নিত এবং র‍্যাগিংয়ের শিকার শিক্ষার্থীর মানসিক সমস্যা সৃষ্টি হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কোন প্রকার র‍্যাগিং করা যাবেনা। কেন র‍্যাগিং করলে বা উদ্বুদ্ধ করলে প্রমানিত হওয়া সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেগ শাস্তি বহিষ্কারসহ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। তাছাড়া বিভাগের সভাপতি অনুমতি ছাড়া নবীন শিক্ষার্থীদের সাথে পরিচিতি বা মত বিনিময় করা যাবেনা।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে আসন ফাঁকা থাকায় ভর্তির সময় দ্বিতীয় দফায় বৃদ্ধি করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে এখনো অনেকগুলো আসন ফাঁকা রয়েছে। ভর্তি হওয়া শিক্ষার্থীদের অনেকেই বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়ে ভর্তি বাতিল করায় অনেক আসন ফাঁকা রয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী বছরের ১৫ জানুয়ারি পর্যন্ত চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি করানো হবে।

ঢাকা, ২০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ