Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আনুষ্ঠানিকভাবে রাবি গবেষণা সংসদের উদ্বোধন

প্রকাশিত: ১৪ ডিসেম্বার ২০২১, ০৮:১৫

রাবি লাইভ: আনুষ্ঠানিকভাবে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) গবেষণা সংসদের উদ্বোধন করেছেন ভিসি প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার। এ উপলক্ষে সোমবার বিকালে ডিনস্ কমপ্লেক্সের কনফারেন্স রুমে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ভিসি বলেন, 'জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে রাবি গবেষণা সংসদের গুরুত্ব অপরিসীম। বিশ্ববিদ্যালয় গবেষণা কার্যক্রমকে ত্বরান্বিত করার ক্ষেত্রে শিক্ষার্থীদের দ্বারা প্রতিষ্ঠিত ও পরিচালিত এই গবেষণা সংসদ কার্যকর ভূমিকা পালন করবে"।

উপস্থিত অন্যান্য অতিথিদের নিয়ে বৃক্ষে জলসেঞ্চনের মাধ্যমে অনুষ্ঠানের যাত্রা শুরু করেন ভিসি। এই সময় তিনি গবেষণা সংসদের অগ্রযাত্রায় সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন এবং গবেষণা সংসদের প্রতিষ্ঠাকালীন কমিটি ঘোষণা ও ওয়েবসাইট উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া। এছাড়াও সেমিনারে “স্নাতকার্থী এবং স্নাতক ছাত্র-ছাত্রীদের গবেষণা:ব্যাপ্তি ও সম্ভাবনা‘ শিরোনামে প্রবন্ধ পাঠ করেন প্রফেসর ড. সালেহ্ হাসান নকীব।

এ সময় তিনি বলেন,'গবেষণা আগ্রহ, পরিশ্রম ও শেখার ব্যাপার৷ গবেষণা শেখার জন্যে মেন্টরিং খুব কার্যকরী। এই মেন্টরিং কার্যকর হয় ছাত্র-শিক্ষক মিথস্ক্রিয়ার মাধ্যমে। রাবি গবেষণা সংসদ তাদের পরিকল্পনায় এই বিষয়টিতে জোর দিয়েছে দেখে খুশি হয়েছি। আমি আশা করি গবেষণা সংসদ তাদের বিভিন্ন অনুষ্ঠান ও কার্যক্রমের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্রছাত্রীদের ভেতর গবেষণা ছড়িয়ে দিবে। ইন্টারডিসিপ্লিনারি রিসার্চের মাধ্যমে আন্তঃবিভাগ সহযোগিতা ও গবেষণা জোরদার হবে।'

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের অধিকর্তা, সম্মানিত শিক্ষক ও গবেষকবৃন্দসহ দুই শতাধিক উপস্থিতি সমাগত ছিলেন।

অনুষ্ঠানে শাকিবুল হাসানকে (নাট্যকলা বিভাগ) সভাপতি ও মেহেদী হাসান শাওনকে (নৃবিজ্ঞান বিভাগ) সাধারণ সম্পাদক করে ২৬ সদস্যের প্রতিষ্ঠাকালীন নির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

ঢাকা, ১৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ