Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবির শিক্ষক সমিতির নির্বাচন বৃহস্পতিবার

প্রকাশিত: ২৪ নভেম্বার ২০২১, ২৩:৫১

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার (২৫ নভেম্বর)। এ দিন সকাল নয়টা থেকে বেলা তিনটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শিক্ষক সমিতির ১ হাজার ৮০ জন সদস্য নির্বাচনে ভোট দেবেন। বেলা তিনটায় ভোট গ্রহণ শেষে এক ঘণ্টা বিরতি দিয়ে চারটায় ভোট গণনা শুরু হবে। নির্বাচনে আওয়ামী লীগপন্থী মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (হলুদ প্যানেল) এবং বিএনপি-জামায়াতপন্থী জাতীয়তাবাদ ও ইসলামি মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা প্যানেল) প্রতিদ্বন্দ্বিতা করবে।

এক বছর মেয়াদি শিক্ষক সমিতির নির্বাচনের জন্য উভয় প্যানেল থেকে ৫ জন করে কর্মকর্তা ও ১০ জন করে সদস্যসহ ১৫ জনের প্যানেল ঘোষণা করা হয়েছে।

হলুদ প্যানেল থেকে সভাপতি পদে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর ড. দুলাল চন্দ্র বিশ্বাস ও সাধারণ সম্পাদক পদে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মো. জাফর সাদিক প্রতিদ্বন্দ্বীতা করবেন। অপরদিকে সাদা প্যানেল থেকে সভাপতি পদে পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. মো. ছায়েদুর রহমান (পান্নু) এবং সাধারণ সম্পাদক পদে রসায়ন বিভাগের প্রফেসর ড. মো. কুদরত-ই-জাহান প্রতিদ্বন্দ্বীতা করবেন।

এই নির্বাচনের নির্বাচন কমিশনার ড. রেজিনা লাজ ক্যাম্পাসলাইভকে বলেন, 'নির্বাচনে যে স্বাভাবিক নিয়ম রয়েছে সেখানে ভোটাররা তাদের নির্দিষ্ট ফ্যাকাল্টির লিস্টে তাদের নাম উল্লেখ থাকবে। তারা ভোট প্রদানের ক্ষেত্রে ব্যালট পেপার নিয়ে বুথে ঢুকে ক্রস চিহ্ন ব্যবহার করে ব্যালট বাক্সে ফেলে দিতে হবে। এখানে ব্যালট বাক্স বা পেপার কারচুপির সুযোগ নেই। আইনশৃঙ্খলা দায়িত্বে অনেক পুলিশ, প্রক্টরিয়াল বডি সদস্যরা থাকবেন তারা সর্বক্ষণ সেগুলো মনিটর করবেন। ভোটের সময় বুথে মোবাইল ফোন না নেওয়া ও নির্ধারিত সময়ে ভোট গ্রহণসহ অন্য নিয়মকানুন কঠোরভাবে মেনে চলতে হবে।’

ঢাকা, ২৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ