Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবির শেখ রাসেল মডেল স্কুলের উদ্বোধন আগামীকাল

প্রকাশিত: ৩১ অক্টোবার ২০২১, ০৬:২০

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তানের নামে নির্মিত ‘শেখ রাসেল মডেল স্কুল’ এর নির্মাণ কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। আগামীকাল রবিবার, ৩১ অক্টোবর সকাল সাড়ে ১০টায় নবনির্মিত শেখ রাসেল মডেল স্কুল ভবন ভার্চুয়ালি শুভ উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ভিসি প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার। এ উপলক্ষে স্কুল প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর মেয়াদী মহাপরিকল্পনার অংশ হিসাবে তৈরি করা হয়েছে এ স্কুলটি। স্কুলটির ডিজাইন করেছে ঢাকার কন্সট্রাকশন প্রতিষ্ঠান ডেভেলপমেন্ট ডিজাইন কনসালটেন্ট লিমিটেড (ডিডিসি) এবং শিকদার কনস্ট্রাকশন এন্ড বিল্ডার্স।’

নবনির্মিত শেখ রাসেল মডেল স্কুল ভবন ভার্চুয়ালি শুভ উদ্বোধন

স্কুলের নির্মাণ ব্যয় স্বরূপ ১১ কোটি ৭৭ লক্ষ ১২ হাজার ৭৭ টাকা বাজেট করা হয়েছিল। পরবর্তীতে বিভিন্ন খাতে বাজেটের পরিমাণ কিছুটা বৃদ্ধি পেয়েছে।

শেখ রাসেল মডেল স্কুলে প্রচলিত সুবিধা ছাড়াও থাকছে বঙ্গবন্ধু কর্ণার, আইটি রুম, অন্তঃকক্ষ খেলাধুলার ব্যবস্থা, উন্মুক্ত মঞ্চ, অগ্নি নির্বাপণ ব্যবস্থা, অভিভাবকদের বসার জায়গা এবং খেলার মাঠ।

উল্লেখ্য, ২০১৪ সালের ১০ সেপ্টেম্বরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অত্যাধুনিক এই স্কুলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরবর্তীতে ২০২০ সালের ৫ জুলাই জুবেরী ভবন সংলগ্ন মাঠে ১.৩ একর জমির ওপর ৪ তলা বিশিষ্ট ভবনটির নির্মাণ কাজের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে স্কুলটি এখন উদ্বোধনের অপেক্ষায়।

ঢাকা, ৩০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ