Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে শেখ হাসিনাকে নিয়ে নির্মিত চলচ্চিত্র প্রদর্শনী

প্রকাশিত: ১৮ মে ২০২১, ১৯:৩৯

রাবি লাইভ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শেখ হাসিনাকে নিয়ে নির্মিত 'হাসিনা: এ ডটার'স টেল' চলচ্চিত্রটি রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে প্রদর্শিত হয়েছে।

গতকাল সোমবার (১৭ মে) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা প্রাঙ্গনে চলচ্চিত্রটি প্রদর্শিত হয়। “হাসিনা- এ ডটারস টেল” চলচ্চিত্রে দীর্ঘ ছয় বছরের প্রতীক্ষা ও লড়াইয়ের গল্প ফুটিয়ে তোলা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু হত্যার পর দীর্ঘ ছয় বছরের অপেক্ষা শেষে ১৯৮১ সালে ১৭ মে নিজে দেশে ফিরে আসেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধুর হত্যার সময় জার্মানিতে অবস্থান করা শেখ হাসিনা ফোনের মাধ্যমে জানতে পারেন বঙ্গবন্ধু হত্যার কথা। এরপরের ছয়টি বছর জীবনে অনেক কিছুর সম্মুখীন হতে হয়েছে তাকে।
এসময় স্বাস্থ্যবিধি অনুসরণ করে উক্ত ডকুড্রামাটি উপভোগ করতে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান, আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. হাসিবুল আলম প্রধান সহ অর্ধশতাধিক শিক্ষক, ছাত্র, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আজ ১৭ মে। বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার ৪০ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস। দীর্ঘ ছয় বছর নির্বাসিত থেকে ১৯৮১ সালের এই দিনে নয়াদিল্লি থেকে কলকাতা হয়ে একটি বিমানে ঢাকায় অবতরণ করেন তিনি। বিমানবন্দরে লাখো লাখো মানুষ তাঁকে স্বাগত জানায়।

ঢাকা, ১৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ