Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রথম কৃষি বিষয়ক জার্নাল প্রকাশ

প্রকাশিত: ৮ ডিসেম্বার ২০২০, ১২:১০

রাবি লাইভ: কৃষি অনুষদের প্রথম জার্নাল-'বাংলাদেশ জার্নাল অব অ্যাগ্রিকালচার এন্ড লাইফ সাইন্স' এর মোড়ক উন্মোচন করা হয়েছে। এটাই প্রথম জার্নাাল বলে জানিয়েছেন সংশ্লিস্টরা। রাজশাহী বিশ্ববিদ্যালয় এই কাজটি করেছে। এর নেপথ্যে আছেন বেশ ক'জন সেলিব্রেটি শিক্ষক। তারা রাত দিন পরিশ্রম করে এই জার্নাল তৈরী রেখেছেন।

৭ ডিসেম্বর, সোমবার কৃষি অনুষদ ভবনে জার্নালটির মোড়ক উন্মোচন করেন অনুষদের ডিন ড. সালেহা জেসমিন। তিনি তার দলবলসহ এই মহান কাজটি করেছেন।

ড. সালেহা জেসমিন বলেন, জার্নালটিতে কৃষি গবেষণা ছাড়াও জীববিজ্ঞান ও প্রাণ-রসায়নের গবেষণা-প্রবন্ধ প্রকাশ করা হয়েছে। এ জার্নালটি বিশ্ববিদ্যালয়ের গবেষণার জগতে নতুন যুগের সূচনা করবে।

তাছাড়াও এ জার্নাল বছরে দুইবার প্রকাশিত হবে বলেও জানান তিনি। বলেন মানুষের কল্যাণে যা কিছু করতে হয় তাই করা হচ্ছে। আমরা শান্তি ও মানবতার জন্যেই কাজ করছেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অ্যাগ্রোনমি এন্ড অ্যাগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো আব্দুল আলীম, ফিশারিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. এম মনজুরুল আলম, ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. এস এম কামরুজ্জামান, ক্রপ সায়েন্স বিভাগের সভাপতি অধ্যাপক সাইফুল ইসলামসহ প্রমুখ।

ঢাকা, ০৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ