Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে যৌন নিপীড়নের সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ২৭ আগষ্ট ২০২০, ২৩:১৮

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) যৌন নিপীড়নের সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে রাবি শাখা ছাত্র ফেডারেশন। মানববন্ধনে সুষ্ঠু তদন্ত না হলে বৃহত্তর ছাত্র আন্দোলন গড়ে তোলার হুশিয়ারিও দেয়া হয়। বৃহস্পতিবার দুপুরে ওই ছাত্র সংগঠনটির উদ্যোগে এই কর্মসূচি হাতে নেয়া হয় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) উপ-পরিচালক রাবিকুল ইসলাম রবিনে উপর আনিত যৌন নিপীড়নের অভিযোগের সুষ্ঠু তদন্ত ও তদন্ত সাপেক্ষে বিচারের দাবিতে সংগঠনের সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলনের সঞ্চালনায় বক্তব্য দেন ফোকলোর বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. আমিরুল ইসলাম কনক, মহানগর শাখার সম্পাদক জিন্নাত আরা, সাবেক আহ্বায়ক ইয়াসির আরাফাত। সভাপতিত্ব করেন রাবি শাখার সভাপতি আশরাফুল আলম সম্রাট।

এসময় ড. আমিরুল ইসলাম কনক বলেন, যৌন নিপীড়নের ফলে একজন নারীর মানসিক ও শারীরিক বিকাশ বাধাগ্রস্থ হয়। বিশ্ববিদ্যালয়ের মত জায়গায় এমন ঘটনা সুষ্ঠু জ্ঞান চর্চার পথকে বাধাগ্রস্থ করে। ফলে আমি এর দ্রুত তদন্তের আশা করি।

জিন্নাত আরা সুমু বলেন, এই অভিযোগসহ বিগত সময়ে সকল ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও সংস্কৃতি চর্চার নিরাপদ পরিবেশ বজায় রাখা প্রশাসনের দাযিত্ব। তিনি আরো বলেন, কোন শিক্ষার্থী যদি এমন ঘটনার সম্মুখিন হয় তাহলে অবশ্যই অভিযোগ করবেন, আওয়াজ তুলবেন। ছাত্র ফেডারেশন আপনাদের সর্বাত্মক সহযোগিতার হাত বাড়িয়ে দিবে।

ঢাকা, ২৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ