Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২২শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মসজিদ মিশন একাডেমীর প্রাক্তন শিক্ষার্থীদের প্রতিবাদী মানববন্ধন

প্রকাশিত: ২৩ আগষ্ট ২০২০, ০৭:০৫

লাইভ প্রতিবেদক: ঢাকায় রাজশাহীস্থ শিক্ষা প্রতিষ্ঠান মসজিদ মিশন একাডেমী নিয়ে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি স্কুলটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও গণমাধ্যমে মিথ্যা অপবাদ দিয়ে ভ্রান্ত তথ্য প্রচারের প্রতিবাদে শনিবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মসজিদ মিশন একাডেমী স্কুল এন্ড কলেজের ঢাকায় অবস্থানরত প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

শনিবার বিকেলে প্রতিষ্ঠানটির প্রাক্তন ছাত্র আশরাফুল আলম ইমনের এক লিখিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। আশরাফুল আলম ইমনের পাঠানো বিজ্ঞপ্তিতে উল্লেখ করেনন, শিক্ষানগরী রাজশাহীর ঐতিহ্যবাহী ও স্বনামধন্য বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান মসজিদ মিশন একাডেমী স্কুল এন্ড কলেজ। প্রতিষ্ঠানটি ১৯৮২ সালে প্রতিষ্ঠার পর থেকেই ৩ টি শাখার মাধ্যমে সাফল্যের সাথে শিক্ষা কার্যক্রম চালিয়ে আসছে।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলির মধ্যে রাজশাহীতে রেজাল্টের দিক থেকে এ প্রতিষ্ঠানটিই বর্তমানে শীর্ষে অবস্থান করছে। মসজিদ মিশন একাডেমী তার নিজস্ব চেষ্টা, তৎপরতা ও যোগ্যতার মাধ্যমে রাজশাহীর মানুষের মাঝে একটি জায়গা করে নিয়েছে। একজন ছাত্রকে পাঠ্যপুস্তকের পাশাপাশি নৈতিক শিক্ষা, সততা, সামাজিকতা ও দেশপ্রেম শিক্ষাদানের মাধ্যমে আদর্শ নাগরিক তৈরিতে বলিষ্ঠ ভূমিকা পালন করে যাচ্ছে।

ফলে এই প্রতিষ্ঠানের অনেক ছাত্র-ছাত্রী কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে দেশের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনে যুক্ত থেকে দেশের উন্নয়নে ভূমিকা পালন করে যাচ্ছে। প্রতিষ্ঠানটির এমন সফলতায় ঈর্ষান্বিত হয়েই বর্তমানে একটি কুচক্রী মহল স্কুলটিকে ধ্বংসের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। মিথ্যা অপবাদ ও ভ্রান্ত তথ্যের মাধ্যমে সমাজের বিশিষ্ট ব্যক্তিদের প্রতারিত করে তারা এ হীন ষড়যন্ত্রের কাজ চালিয়ে যাচ্ছে।

আমরা এরূপ গর্হিত কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অসত্য ও বিদ্বেষপ্রসুত তথ্যের মাধ্যমে একটি মহল শিক্ষা প্রতিষ্ঠানটির বিরুদ্ধে যে সকল অভিযোগ উত্থাপন করেছে তাও সম্পূর্ণ বানোয়াট এবং ষড়যন্ত্রের অংশ বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি। সেইসাথে দ্বার্থহীন কন্ঠে আমরা বলতে চাই মসজিদ মিশন একাডেমীকে নিয়ে কোন ষড়যন্ত্র বরদাশত করা হবেনা।

তারা সংশ্লিষ্ট মহলকে এই সকল অপচেষ্টা বন্ধের উদাত্ত আহবান জানান। অন্যথায় শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায়, প্রতিষ্ঠানের ঐতিহ্য ও সুনাম রক্ষার্থে প্রতিষ্ঠানের সাথে থেকে কুচক্রী মহলের সকল অপতৎপরতা রুখে দিতে রাজশাহীবাসী সহ সচেতন সমাজকে নিয়ে প্রাক্তন ছাত্র-ছাত্রীরা কার্যকর উদ্যোগ গ্রহন করবে।

ঢাকা, ২২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ