Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবি ছাত্রকে ছুরিকাঘাতে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৩

প্রকাশিত: ২১ অক্টোবার ২০১৯, ০১:৩২

রাবি লাইভঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আনামকে ছুরিকাঘাতের ঘটনায় ১ ছাত্রলীগ নেতা সহ আরো ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ছিনতাই চেষ্টায় ব্যবহৃত মোটরসাইকেল সহ তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী ও বহিষ্কৃত ছাত্রলীগ নেতা অনিক মাহমুদ বনি, রংমিস্ত্রি মোস্তাফিজুর রহমান মিঠু (২৮) পিতা-মোস্তাকিন। উভয়ই নগরীর মির্জাপুর এলাকার বাসিন্দা।

এদিকে একই ঘটনায় স্থানীয় সন্ত্রাসী মেহেরচন্ডীর রাজুকে (২৩) আটক করেছে ডিবি পুলিশ। সে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অপহরণ, ছিনতাই, চাঁদাবাজি, মাদক ব্যবসার অভিযোগ উঠে তার বিরুদ্ধে।

সম্প্রতি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের এক শিক্ষার্থীকে জিম্মি করে মোবাইল ফোন ও ২০ হাজার টাকা আদায় করে সে।

ঘটনায় আরো ৫ জন কে সন্দেহজনক হিসেবে আটক করা হয়েছে। তবে বিভিন্ন সূত্রে থেকে জানা গেছে এরা দু'জনই ঘটনার মূল হোতা।

এদিকে ঘটনার পরে নিজেই ঘটনার বিচার দাবি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন বনি। এতে রক্তাক্ত ফিরোজ আনামের ছবিও যোগ করেন তিনি। এতে তিনি লিখেন ''রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী ফিরোজ আনামের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং ঘটনার সাথে জড়িতদের দ্রুত সনাক্ত করে গ্রেফতারের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানাচ্ছি''

এই ঘটনায় পেনাল কোডের ৩৪১/৩২৫/৩৯৩/৩০৭ /৩৪ ধারায় মতিহার থানার একটি মামলা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান বলেন, ''পুলিশ ঘটনার শিকার ফিরোজ আনামকে ছবি দেখালে সে তাদের সনাক্ত করে। সে তথ্যের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়েছে।''

শুক্রবার সাড়ে ৭ টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের মাঠে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আনামকে ছুরি ও হাতুড়ি দিয়ে মেরে আহত করে সন্ত্রাসীরা। ঘটনার পরপরই আন্দোলনে উত্তাল হয়ে পড়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ